• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

কোন মন্ত্রে রংপুরের এমন সাফল্য!


ক্রীড়া প্রতিবেদক নভেম্বর ২২, ২০১৬, ০৫:৫৯ পিএম
কোন মন্ত্রে রংপুরের এমন সাফল্য!

ঢাকা : বিপিএল যত গড়াচ্ছে ততই অবাক করে দিচ্ছে রংপুর রাইডার্স। অন্য দলগুলো যেখানে এক ম্যাচ জিতলে পরের ম্যাচে জেতার নিশ্চয়তা দিতে পারছে না। সেখানে প্রায় প্রতিটি ম্যাচেই ধারাবাহিক জয় পাচ্ছে রংপুর রাইডার্স। মঙ্গলবারও তারা ৭ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে শীর্ষে থাকা খুলনা টাইটানসকে। ছয় ম্যাচে পাঁচটিতে জয় রংপুরের। ১০ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে সবার ওপরে রয়েছে উত্তরের দলটি। এক ধাপ নিচে নেমে গেছে মাহমুদুল্লাহর খুলনা টাইটানস। সাত ম্যাচে তাদের জয় পাঁচটিতে।

বিপিএল শুরুর আগে রংপুরকে নিয়ে কেউ সেভাবে আলোচনা করেনি। সেই দলটি কি না একের পর এক সাফল্য তুলে নিয়ে রহস্য সৃষ্টি করছে! শুধু ঢাকা ডায়নামাইটসের কাছে হেরেছে রংপুর। নেপথ্যে কি এমন কাজ করছে যেটা উত্তরের দলটিকে অপ্রতিরোধ্য করে তুলেছে!

এদিন খুলনাকে আর সব ম্যাচের মতোই পাত্তাই দিলো না নাঈম ইসলামের দল। ১২৬ রানের লক্ষ্য হেসেখেলে পার করেছেন মোহাম্মদ শাহজাদ ও মোহাম্মদ মিঠুন। এই দুজন ধারাবাহিক সাফল্য পাচ্ছেন। সৌম্য সরকার বড় ইনিংসের দেখা না পেলেও এটা প্রায় প্রতিটি ম্যাচই পাচ্ছেন শাহজাদ আর মিঠুন। তারা সৌম্যর দ্রুত চলে যাওয়া বুঝতেই দিচ্ছেন না। এদিন শাহজাদকে অতটা বল পেটাতে দেখা যায়নি। ৩৮ বলে চার বাউন্ডারী আর এক ছক্কায় খেলেছেন ৩৭ রানের ইনিংস।

জাতীয় দল থেকে বাদ পড়া মিঠুন একটা লক্ষ্য নিয়ে যে এগোচ্ছে সেটা তার ব্যাটই বলে দিচ্ছে। ৪১ বলে এক চার, তিন ছক্কায় অপরাজিত ৪৯ রান করে রংপুরের জয় নিয়ে এদিন তিনি মাঠ ছাড়েন। তাকে সঙ্গ দিয়ে আফ্রিদি ২০ বলে করেন ২৬ রান।

এরআগে ব্যাট করতে নামা খুলনাকে বড় স্কোর করতে দেয়নি রংপুরের আঁটোসাঁটো বোলিং। জাতীয় দলে ফেরার লক্ষ্যকে আরো জোরালো করছেন আরাফাত সানি ধারাবাহিক পারফর্ম করে। খুলনার বিপক্ষে মাত্র ১৬ রান দিয়ে তুলে নিয়েছেন ২ উইকেট। সানির মতো একই পথের যাত্রী রুবেল হোসেনও। সাম্প্রতিক সময়ের বাজে ফর্ম তাকে জাতীয় দলের বাইরে রেখেছে। সেই রুবেলও এদিন মিতব্যয়ী বোলিং করেছেন। ১৯ রান দিয়ে তুলে নিয়েছেন ২ উইকেট। আফ্রিদির ২ উইকেট ৩০ রানে।

রংপুরের এমন বোলিংয়ের সামনে নির্ধারিত ২০ ওভারে খুলনা ১২৫ রানের বেশি করতে পারেনি। যেখানে ৩৭ বলে সর্বোচ্চ ৩২ রান করেন তাইবুর রহমান। ওয়েসেলসের ব্যাট থেকে এসেছে ২৭ রান। শেষের দিকে আরিফুল হক ১৩ বলে ২২ রান করেন।

খুলনা টাইটানস: ১২৫/৭(২০ ওভার) (তাইবুর ৩২, ওয়েসেলস ২৭, আরিফুল ২২, মাহমুদুল্লাহ ১১, মজিদ ১০। সানি ২/১৬, রুবেল ২/১৯, আফ্রিদি ২/৩০।)
রংপুর রাইডার্স: ১২৯/৩ (১৯ ওভার) (৪৯*, শাহজাদ ৩৭, আফ্রিদি ২৬। মাহমুদুল্লাহ ১/১৪, জুনায়েদ ১/২৩, হাওয়েল ১/৩১।) 

ফল: রংপুর রাইডার্স ৭ উইকেটে জয়ী।

ম্যান অব দ্য ম্যাচ: শহীদ আফ্রিদি (রংপুর রাইডার্স)।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!