• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

কোনো কিছুতেই পিছিয়ে থাকতে চাই না


নিউজ ডেস্ক জুলাই ৫, ২০১৭, ০৯:১৪ পিএম
কোনো কিছুতেই পিছিয়ে থাকতে চাই না

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমরা বর্তমান বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলতে চাই এবং আমরা কোন কিছুতেই পিছিয়ে থাকতে চাই না। এ বিষয়টি মাথায় রেখেই আমরা সশস্ত্র বাহিনীকে আরও আধুনিক এবং শক্তিশালী করে গড়ে তুলছি।

বুধবার (৫ জুলাই) দুপুরে ঢাকা সেনানিবাসের পিজিআরের (প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্ট) ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সদর দফতরে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে প্রধানমন্ত্রী একথা বলেন।

শেখ হাসিনা বলেন, আজকে আমাদের সশস্ত্র বাহিনীর সদস্যরা বিশ্বের বিভিন্ন দেশে পরিচালিত জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে যাচ্ছে। সেখানে অন্যান্য সশস্ত্র বাহিনীর সঙ্গে তাদের কাজ করতে হয়।

সেক্ষেত্রে আমাদের সশস্ত্র বাহিনীর সদস্যরা যেন কোন ক্ষেত্রে পিছিয়ে না থাকে, সেদিক থেকে তাদের জন্য আমি সার্বিকভাবে চেষ্টা করে যাচ্ছি। আমরা সশস্ত্র বাহিনীকে ঢেলে সাজাচ্ছি।

প্রধানমন্ত্রী বলেন, শুধু বাংলাদেশে না, আজকে সারা বিশ্বব্যাপী জঙ্গিবাদ একটা বড় সমস্যা। সন্ত্রাস-জঙ্গিবাদের বিরুদ্ধে তার সরকারের জিরো টলারেন্স নীতি- যোগ করেন শেখ হাসিনা।

তিনি বলেন, সর্বস্তরের মানুষ এবং সব শ্রেণি-পেশা এবং আমাদের সব আইনশৃঙ্খলা রক্ষাকারী সংস্থা, সশস্ত্র বাহিনী থেকে শুরু করে সবাই মিলে এ জঙ্গিবাদের বিরুদ্ধে রুখে দাঁড়িয়ে অত্যন্ত সফলতা অর্জন করেছি।

যা বিশ্বব্যাপী একটা দৃষ্টান্ত স্থাপন করেছে। এ ধারা আমাদের অব্যাহত রাখতে হবে। কোনমতেই বাংলার মাটিতে কোনরকম জঙ্গিবাদের স্থান যেন না হয়।

পিজিআর কমান্ডার বিগ্রেডিয়ার জেনারেল মো. জাহাঙ্গীর হারুন অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন। এ সময় প্রধানমন্ত্রীর নিরাপত্তা উপদেষ্টা মেজর জেনারেল (অব:) তারিক আহমেদ সিদ্দিক এবং সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মুহাম্মদ শফিউল হক মঞ্চে উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/ঢাকা/জেএ

Wordbridge School
Link copied!