• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

কোম্পানীগঞ্জে শ্রমিক নিহতের ঘটনায় তদন্ত কমিটি


সিলেট প্রতিনিধি জানুয়ারি ২৪, ২০১৭, ০১:৫৫ পিএম
কোম্পানীগঞ্জে শ্রমিক নিহতের ঘটনায় তদন্ত কমিটি

সিলেট : কোম্পানীগঞ্জ উপজেলার ভোলাগঞ্জ আরপিনটিলায় পাথর কোয়ারিতে নিহত শ্রমিকের সংখ্যা নিয়ে বিভ্রান্তি সৃষ্টির প্রেক্ষিতে পৃথক দু’টি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

সোমবার (২৩ জানুয়ারি) সিলেট জেলা প্রশাসন থেকে এক সদস্যের এবং পুলিশ প্রশাসন থেকে তিন সদস্যের পৃথক দুটি তদন্ত কমিটি গঠন করেছে। কমিটির সদস্যরা মঙ্গলবার (২৪ জানুয়ারি) ঘটনাস্থল পরিদর্শনে যাচ্ছেন।

সিলেট জেলা অতিরিক্ত পুলিশ সুপার সুজ্ঞান চাকমা জানান, পাথর কোয়ারিতে নিহতের ঘটনায় বিভ্রান্তি নিয়ে অতিরিক্ত পুলিশ সুপার হাসনাতকে প্রধান করে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন- সহকারী পুলিশ সুপার মতিয়ার রহমান ও ওসি (এলআইবিজিবি) আব্দুল খালেক।

সিলেটের জেলা প্রশাসক জয়নাল আবেদীন বলেন, কোম্পানীগঞ্জে নিহতের ঘটনায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবু সাফায়াৎ মুহম্মদ শাহেদুল ইসলামের নেতৃত্বে এক সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

এছাড়া পাথর উত্তোলন বন্ধে বিজিবি, পুলিশ নিয়ে মঙ্গলবার অভিযান চালানো হবে উল্লেখ করে তিনি বলেন, তদন্ত প্রতিবেদনে দায়ী ব্যক্তি যারাই হোক, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য, সোমবার (২৩ জানুয়ারি) সকালে কোম্পানীগঞ্জের আরফিন টিলার আঞ্জু মিয়ার কোয়ারিতে পাথর উত্তোলনে গর্তে নামেন ১৩ শ্রমিক। এদের মধ্যে মাটি চাপায় ৬ জনের মরদেহ উদ্ধারের দাবি করেন স্থানীয়রা। তবে তড়িঘড়ি করে মরদেহগুলো নিহতদের গ্রামের বাড়িতে পাঠিয়ে দেয়া হয়েছে, এমন অভিযোগ প্রত্যক্ষদর্শীদের।

মাটি চাপায় নিহতের সংখ্যা নিয়ে প্রশাসন ও স্থানীয়দের মধ্যে দুই ধরনের তথ্যে দিনভর বিভ্রান্তি চলছিল। স্থানীয়রা ৬ জন নিহতের দাবি করলেও পুলিশ বলছে মারা গেছেন দুই শ্রমিক।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!