• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

কোরবানির ঈদে বুবলীর ‘দুই’


বিনোদন প্রতিবেদক আগস্ট ২৮, ২০১৭, ০৪:১১ পিএম
কোরবানির ঈদে বুবলীর ‘দুই’

ঢাকা: সদ্য প্রয়াত নায়করাজ রাজ্জাক এবং বন্যা কবলিত মানুষের জন্য ভীষণ মন খারাপ সময়ের আলোচিত নায়িকা বুবলীর। তাই আসছে কোরবানির ঈদে তার মুক্তি প্রতীক্ষিত দুটি সিনেমা নিয়ে যে প্রচারণায় নামার পরিকল্পনা ছিল, তা থেকে পিছিয়ে এলেন শাকিব নির্ভর এই নায়িকা।

গত বছর রোজার ঈদেও তার দুটি সিনেমা ‘বসগিরি’, ও ‘শ্যুটার’ মুক্তি পায়। ছবি দুটি প্রশংসিত হয়েছিল। এক বছরেরও বেশি সময় অপেক্ষার পর আসছে কোরবানীর ঈদে বুবলীকে আবারো দর্শক সিনেমা হলের পর্দায় দেখবেন। ‘রংবাজ’এবং ‘অহংকার’ চলচ্চিত্রে দেখা যাবে বুবলীকে শাকিব খানের বিপরীতে।

বুবলী জানান, দুটি চলচ্চিত্রে তার চরিত্র একেবারেই দু’রকম। একটির সাথে আরেকটির চরিত্রের কোনো মিল নেই। যে কারণে পাশাপাশি দুটি হলে যদি ‘রংবাজ; ও ‘অহংকার’ প্রদর্শিত হয় এবং একই দর্শক পরপর দুটি সিনেমা উপভোগ করেন। তাহলে একটি’র বুবলীর সাথে আরেক বুবলীর মিল খুঁজে পাওয়া যাবে না।

বুবলী অভিনীত মুক্তিপ্রাপ্ত ‘বসগিরি’, ‘শুটার’ এবং মুক্তি প্রতীক্ষিত ‘রংবাজ’ ও ‘অহংকার’ সিনেমার চারটি চরিত্র একেবারেই আলাদা। নিজের অভিনীত ‘বসগিরি’, ‘শুটার’ সিনেমায় বুবলীকে দর্শক  ভালোভাবেই গ্রহণ করেছিলেন। আর তাই ‘রংবাজ’ ও ‘অহংকার’-এর বুবলীকে দর্শক অধীর আগ্রহে দেখার অপেক্ষায় আছেন।

বাংলাদেশের সিনেমায় আলোচিত সংযোজন শবনম বুবলী। বাংলা চলচ্চিত্রের সুপারস্টার শাকিব খানের বিপরীতে কাজ করছেন বুবলী। তাই ঘুরে ফিরে বারবার আলোচনাতেই আসছেন বুবলী। বিষয়টি নিজের চলার পথে সৌভাগ্য হিসেবেই বিবেচনা করেন তিনি।

বুবলী বলেন, ‘বাংলাদেশ চলচ্চিত্রের এই সময়ের শীর্ষ নায়ক শাকিব খান। আমার সৌভাগ্য যে শুরু থেকেই তার বিপরীতেই সিনেমাতে অভিনয় করছি। অভিনয়ে অনেক কিছুই তিনি আমাকে শিখিয়ে দিচ্ছেন প্রতি সিনেমাতেই নতুন করে। আমি তার প্রতি কৃতজ্ঞ। আর আমাকে নিয়ে যেসব শ্রদ্ধেয় নির্মাতারা কাজ করছেন তাদের প্রতিও আমি আন্তরিকভাবে কৃতজ্ঞ।

বুবলী আরও বলেন, আমার মনটা ভীষণ খারাপ দুটো কারণে। প্রথমটি হচ্ছে,আমাদের চলচ্চিত্রের অভিভাবক আমাদের নায় রাজ আমাদের ছেড়ে চলে গেছেন। আমার স্বপ্ন ছিল তার সঙ্গে একই ফ্রেমে অভিনয় করার। আমার স্বপ্ন পূরণ হলো।

সেই স্বপ্ন আমার অধরাই থেকে গেলো। নায়ক শব্দটি নিজের যথার্থতা খুঁজে পায় রাজ্জাক স্যারের সঙ্গে যুক্ত হয়ে ‘নায়ক’ আর ‘রাজ’ যেন একে অন্যের পরিপূরক। তাই নায়করাজ রাজ্জাক স্যার আমাদের মাঝে বেঁচে থাকবেন যুগের পর যুগ।

এদিকে,আসছে ঈদে নিজের অভিনীত সিনেমার প্রচারণার জন্য এরইমধ্যে শাকিব খান ও বুবলী আরটিভিতে একসঙ্গে আর বুবলী একুশে টিভির শোতে অংশ নিয়েছেন। ‘রংবাজ’ সিনেমাটি প্রথমদিকে নির্দেশনা দেন শামীম আহমেদ রনি। পরবর্তীতে এটি নির্দেশনা দেন আবদুল মান্নান। অন্যদিকে ‘অহংকার’ নির্মাণ করেছেন শাহাদাৎ হোসেন লিটন।

সোনালীনিউজ/বিএইচ/এমটিআই

Wordbridge School

আরও পড়ুন

Link copied!