• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

‘কোহলি চ্যাম্পিয়ন শচীন এক নম্বর’


ক্রীড়া ডেস্ক ফেব্রুয়ারি ২১, ২০১৭, ০৪:৩৩ পিএম
‘কোহলি চ্যাম্পিয়ন শচীন এক নম্বর’

ফাইল ফটো

ঢাকা: ফর্মের ধারাবাহিকতা বজায় রেখে ২২ গজে ব্যাট হাতে ছুটছেন বিরাট কোহলি। বাংলাদেশের বিপক্ষে হায়দরাবাদ টেস্টে সেঞ্চুরি করে ছাপিয়ে গেছেন স্যার ডোনাল্ড ব্র্যাডম্যান ও রাহুল দ্রাবিড়কে। পর পর চারটি টেস্ট সিরিজে সেঞ্চুরি করা একমাত্র ব্যাটসম্যান এখন কোহলি।

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) থেকে পুণেতে শুরু হবে অস্ট্রেলিয়ার বিপক্ষে চার টেস্ট সিরিজের প্রথমটি। যে ফর্ম যাচ্ছে কোহলির তাতে এই চার টেস্টে অন্তত একটি সেঞ্চুরি তার জন্য অসম্ভব কিছু নয়। একই সঙ্গে নিজের রেকর্ডটাকে আরও শক্ত অবস্থানে নিয়ে যাওয়ার হাতছানি রয়েছে তার সামনে।

নেতৃত্ব পাওয়ার পর থেকে জয়ের ক্ষিধে মিটছে না কোহলির। তার অধিনায়কত্বে একের পর এক সাফল্য তুলে নিচ্ছে ভারত। এসবই আসলে তাকে মাষ্টার ব্লাষ্টার শচীন টেন্ডুলকারের সঙ্গে তুলনায় নিয়ে আসছে। এখন রীতিমত প্রশ্ন হয়ে উঠছে তাহলে কে সেরা শচীন না কোহলি?

ভারত-অস্ট্রেলিয়া সিরিজের আগে কোহলিকে নিয়ে আলোচনা হচ্ছে সবচেয়ে বেশি। সাবেক ক্রিকেটারদের উদ্দেশ্যে প্রশ্ন ছুঁড়ে দেয়া হচ্ছে, তাদের দৃষ্টিতে কে এগিয়ে।  এমন প্রশ্নের উত্তর দারুনভাবে দিয়েছেন ভারতের সাবেক স্পিনার হরভজন সিং।

তিনি বলেন,‘ বিরাট কোহলি চ্যাম্পিয়ন খেলোয়াড় কিন্তু শচীন টেন্ডুলকার এক নম্বরেই থাকবে। আশা করি কোহলি সব রেকর্ড ভাঙবে কিন্তু শচীন শচীনই থাকবে। কারণ দেশের অধিকাংশ যেমন কোহলি, আমি শচীনকে দেখে ক্রিকেট শিখেছি। কোহলিকেও জিজ্ঞেস করলে ও বলবে, পাজি পাজিই থাকবে।’

ভারত-অস্ট্রেলিয়া প্রথম টেস্টের আগে ভাজ্জি তার সতীর্থ কোহলিকে প্রশংসায় ভাসালেন,‘ ক্রিকেটের প্রতি ভালোবাসাই কোহলিকে অন্য স্তরে নিয়ে গেছে। কোহলি শুধু নিজে ফিট থাকে না অন্যদেরও ফিট থাকতে প্রেরণা যোগায়।’

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/এমএইচএম

Wordbridge School
Link copied!