• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

কোহলিদের বিমানে উঠলেন না কুম্বলে


ক্রীড়া ডেস্ক জুন ২০, ২০১৭, ০৮:২৩ পিএম
কোহলিদের বিমানে উঠলেন না কুম্বলে

ঢাকা: চ্যাম্পিয়ন্স ট্রফি হাতছাড়া হওয়ার পর ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জের পথে রয়েছে টিম ইন্ডিয়া। কিন্তু বিরাট কোহলিদের সঙ্গে একই বিমানে গেলেন না প্রধান কোচ অনিল কুম্বলে। ইংল্যান্ডে চ্যাম্পিয়ন্স ট্রফির পর চার দিনের বিশ্রামের পরই মাঠে নামছে কোহলির দল। ২৩ জুন থেকে ওয়েস্ট ইন্ডিজে পাঁচটি ওয়ানডে ও একটি টি-টোয়েন্টি খেলবে ভারত। মঙ্গলবারই ব্রায়ান লারার দেশের বিমান ধরেছে কোহলিরা।

চ্যাম্পিয়ন্স ট্রফির পর কোহলিদের প্রধান কোচের পদে কুম্বলের এক বছরের মেয়াদ শেষ হয়েছে। কিন্তু চ্যাম্পিয়ন্স ট্রফি চলাকালীন ক্যারিবিয়ান সফরের জন্য তাঁর হাতেই কোহলিদের প্রধান কোচের দায়িত্ব দিয়েছে শচীন-সৌরভ-লক্ষ্ণণের ক্রিকেট অ্যাডভাইজারি কমিটি। যদিও ক্যারিবিয়ান সফরে কোহলি-ধোনিদের সঙ্গে একই বিমানে উঠতে দেখা যায়নি কুম্বলেকে।

২২ জুন লন্ডনেই বসতে চলেছে আইসিসি’র বার্ষিক সভা, চলবে ২৩ জুন পর্যন্ত। সেই সভাতেই ক্রিকেট কমিটির চেয়ারম্যান হিসেবে প্রতিনিধিত্ব করবেন কুম্বলে। এরপর ক্যারিবিয়ানে দলের সঙ্গে যোগ দেবেন তিনি। চ্যাম্পিয়ন্স ট্রফির শুরুর দিন থেকেই কুম্বলে-কোহলির দ্বন্দ্ব নিয়ে জোড় জল্পনা শুরু হয়। ভারতীয় অধিনায়ক কোচ-অধিনায়কের দ্বন্দ্বের তত্ত্বকে উড়িয়ে দিলেও চলতি টুর্নামেন্ট দুই জনের মধ্যে দূরত্বের চিত্রটা ক্রমেই প্রকাশ্য আসে। কয়েকজন বোর্ড কর্তার মতে, আইসিসি’র সভার কথা ও ওয়েস্ট ইন্ডিজের সফরের সময়সূচি, দুটিই আগে থেকে জানতেন কুম্বলে। সেক্ষেত্রে কোহলিদের সঙ্গে যে যেতে পারবে না, সেটা আগেই জানাতে পারতেন কুম্বলে!

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!