• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

কোহলির রেকর্ড ভাঙলেন শাহজাদ


ক্রীড়া ডেস্ক জানুয়ারি ২২, ২০১৭, ০৮:৫৫ পিএম
কোহলির রেকর্ড ভাঙলেন শাহজাদ

ঢাকা: বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান বিরাট কোহলি। নান্দনিক ব্যাটিংয়ে অনেক আগেই সুনাম কুড়িয়েছেন টিম ইন্ডিয়ার এই অধিনায়ক। কিন্তু দিনে দিনে তিনি যেভাবে নতুন রূপে প্রকাশ করছেন তাতে মুগ্ধ না হওয়ার উপায় নেই। সেই কোহলির গড়া একটি রেকর্ড ভেঙে দিয়েছেন আফগানিস্থানের উইকেট রক্ষক ব্যাটসম্যান মোহাম্মদ শাহজাদ।

সম্প্রতি শেষ হওয়া ডিজার্ট টি-টোয়েন্টি চ্যালেঞ্জের শিরোপা ঘরে তুলেছে আফগানরা। আর এই টুর্নামেন্টেই দলকে জয় এনে দেয়ার পেছনে ব্যাট হাতে অনেক বড় ভুমিকা পালন করেছেন এই ডান হাতি ব্যাটসম্যান। পাঁচ ম্যাচে তিনশতাধিক রান করে টুর্নামেন্টের শীর্ষ ব্যাটসম্যান হয়েছেন শাহজাদ। যেখানে চারটি অর্ধশতকও রয়েছে।

আর পঞ্চাশ ছোঁয়া এ ইনিংসগুলো খেলেই ভারতীয় অধিনায়ককে টপকে গেছেন ২৮ বছর বয়সী। আয়ারল্যান্ডের বিপক্ষে ফাইনালে প্রতিযোগিতায় নিজের চতুর্থ হাফসেঞ্চুরি করেন শাহজাদ।

আইসিসির কোন টুর্নামেন্টে সবচেয়ে বেশী অর্ধশতক হাঁকানোর মালিক ছিলেন কোহলি। আর ফাইনালে অর্ধশতক হাঁকিয়ে কোহলিকে ছাড়িয়ে যান এ আফগান ব্যাটসম্যান।

গত বছর ভারতে বিশ্ব টি-টোয়েন্টিতে তিনটি হাফসেঞ্চুরি করে রেকর্ড গড়েছিলেন কোহলি। শাহজাদ প্রথম ব্যাটসম্যান হিসেবে একই দিনে দুটি হাফসেঞ্চুরির মালিক হয়েছেন।

টুর্নামেন্টের সেমিফাইনালে ওমানের বিপক্ষে ৮০ রান করার পর একইদিন বিকালে ফাইনালে ৫২ রানের ইনিংস খেলেন তিনি।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!