• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

কৌশল নির্ধারণে বিএনপির ধারাবাহিক বৈঠক


নিজস্ব প্রতিবেদক ফেব্রুয়ারি ৬, ২০১৭, ০৭:৫৩ পিএম
কৌশল নির্ধারণে বিএনপির ধারাবাহিক বৈঠক

ঢাকা: দল ও জোটের নেতাদের মধ্যে ধারাবাহিক বৈঠক ডেকেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। রাজনৈতিক পরিস্থিতি নিয়ে পরবর্তী কৌশল নির্ধারণে ‘জরুরি’ এ বৈঠক ডাকা হয়। এই বৈঠক চলবে ১২ জানুয়ারি পর্যন্ত।

সোমবার (৬ ফেব্রুয়ারি) রাতে স্থায়ী কমিটির সভা দিয়ে শুরু হয় এই বৈঠক। সবগুলো বৈঠক হবে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে।

এবিষয়ে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, রাজনৈতিক পরিস্থিতি, নতুন নির্বাচন কমিশন গঠনসহ নানা বিষয়ে আলোচনা করতে বিএনপি চেয়ারপারসন এসব বৈঠক আহ্বান করেছেন।

সোমবার রাত ৯টায় স্থায়ী কমিটির বৈঠকের পর মঙ্গলবার রাত ৯টায় ভাইস চেয়ারম্যানদের নিয়ে বৈঠক করবেন খালেদা। ১১ জানুয়ারি রাত ৯টায় উপদেষ্টা পরিষদের সঙ্গে বৈঠক করে পরদিন ২০ দলীয় জোটের শীর্ষ নেতাদের সঙ্গে আলোচনায় বসবেন তিনি। ইসি নিয়োগে রাষ্ট্রপতি গঠিত সার্চ কমিটি রাষ্ট্রপতির সঙ্গে দেখা করতে যাওয়ার আগে এই বৈঠক ডাকলেন খালেদা।

রাষ্ট্রপতির কাছে শক্তিশালী ও গ্রহণযোগ‌্য ইসি প্রত‌্যাশা করে আসছে বিএনপি। তেমন ইসি না হলে রাজনৈতিক সঙ্কট সৃষ্টি হবে বলেও হুঁশিয়ারি রয়েছে তাদের।

সার্চ কমিটি সোমবারের বৈঠকেই পরবর্তী সিইসি ও নির্বাচন কমিশনারদের নামের সুপারিশ জানাতে পারেন। তাদের সেই নামের মধ‌্য থেকে অনধিক পাঁচ সদস্যের ইসি গঠন করতে পারেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। দশম সংসদ নির্বাচন বর্জনকারী বিএনপি সার্চ কমিটি নিয়ে হতাশা প্রকাশ করলেও তাদের আহ্বানে সাড়া দিয়ে নামের প্রস্তাব জমা দিয়েছে।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!