• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

ক্যানসার আক্রান্ত এই কিশোরের চোখে যে স্বপ্ন


আন্তর্জাতিক ডেস্ক জুন ৩০, ২০১৭, ০৭:১৮ পিএম
ক্যানসার আক্রান্ত এই কিশোরের চোখে যে স্বপ্ন

ঢাকা: মারণ রোগের সঙ্গে লড়ছে বোধিসত্ত্ব মণ্ডল। লড়ছে গোটা পরিবার। এরপরও স্বপ্ন দেখছে এই কিশোর। তার কথায়, ‘ভবিষ্যতে বিজ্ঞান নিয়ে পড়াশোনা করব। ক্যানসারের টীকা জাতীয় কিছু আবিষ্কারের চেষ্টা করব। কারণ, এখন যা ওষুধ রয়েছে তা শুধুই যন্ত্রণা থেকে মুক্তি দেয়।

বোধিসত্ত্ব মণ্ডল ব্লাড ক্যানসারে আক্রান্ত। মুম্বইয়ে ছেলের চিকিৎসার খরচ চালাতে জমি বিক্রি করেছেন তার বাবা মনোরঞ্জন। চিকিৎসকেরা জানিয়েছেন, অস্থিমজ্জা প্রতিস্থাপন করতে হবে। খরচ হবে দশ লক্ষাধিক টাকা।

কিন্তু পেশায় শিক্ষক মনোরঞ্জনের পক্ষে আর চিকিৎসার খরচ বহন করা সম্ভব হচ্ছে না। তাই সাহায্যের জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দ্বারস্থ হওয়ার কথা ভাবছেন তিনি।

তিনি বলেন, আমি ছেলের চিকিৎসার জন্য মুম্বইয়ে রয়েছি। আমার প্রতিনিধিরা সাহায্য চেয়ে মুখ্যমন্ত্রীর কাছে যাবেন। একটাই আর্তি— মানবিক দৃষ্টিভঙ্গিতে যদি রাজ্য সরকার পাশে এসে দাঁড়ায়।

নাকতলা হাইস্কুল থেকে এবার মাধ্যমিক পাশ করেছে বোধিসত্ত্ব। পেয়েছে ৯০ শতাংশের বেশি নম্বর। স্কুলের প্রধান শিক্ষক অতীন দাস বলেন, বোধিসত্ত্বের খুব মনের জোর। হাসপাতালের বেডে শুয়ে আমাকে ফোন করে জানিয়েছে, বিজ্ঞান নিয়ে প়ড়াশোনা করবে।

২০১৩ সালে ব্লাড ক্যানসার ধরা পড়ে বোধিসত্ত্বের। তারপর মুম্বইয়ে গিয়ে চিকিৎসা। মনোরঞ্জন জানিয়েছেন, চিকিৎসার পর ভালই ছিল ছেলে। মাধ্যমিক পরীক্ষার কিছু দিন আগে ফের অসুস্থ হয়ে পড়ে সে।

পড়াশোনার পাশাপাশি ক্রিকেট খেলা দেখতে ভালবাসে বোধিসত্ত্ব। প্রিয় খেলোয়াড় এ বি ডেভিলিয়ার্স। পড়াশোনা, ক্রিকেট, বই প়়ড়া ছাড়া বোধিসত্ত্বের বেশিরভাগ সময় কেটে যায় আড়াই বছরের বোনের আব্দার মেটাতে।-এবেলা

সোনালীনিউজ/ঢাকা/জেএ

Wordbridge School
Link copied!