• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

ক্যাম্পাস সাংবাদিকদের ওয়েজবোর্ডে অন্তর্ভুক্তির দাবি


রাবি প্রতিনিধি এপ্রিল ৬, ২০১৮, ০৯:৪১ পিএম
ক্যাম্পাস সাংবাদিকদের ওয়েজবোর্ডে অন্তর্ভুক্তির দাবি

রাবি: দেশের বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে কর্মরত দৈনিক সংবাদপত্রের প্রতিবেদক, প্রতিনিধি ও সংবাদদাতাদের যথাযথ মূল্যায়নের লক্ষ্যে ওয়েজবোর্ড অন্তর্ভুক্তি ও প্রাতিষ্ঠানিক স্বীকৃতির দাবি জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব।

শুক্রবার (৬ এপ্রিল) সন্ধ্যায় সংগঠনটির সভাপতি রবিউল ইসলাম তুষার ও সাধারণ সম্পাদক মানিক রাইহান বাপ্পী স্বাক্ষরিত যৌথ বিবৃতি এ দাবি জানান তারা।

বিবৃতিতে উল্লেখ করা হয়, গণমাধ্যমে কর্মরত সাংবাদিকদের জন্য সরকার এরই মধ্যে নবম ওয়েজ বোর্ড গঠনের মাধ্যমে সাংবাদিকদের দাবি পূরণের সিদ্ধান্ত নিয়েছে। এজন্য আমরা মাননীয় প্রধানমন্ত্রী ও তথ্যমন্ত্রীকে আন্তরিক ধন্যবাদ জানাই।

তবে ক্যাম্পাসে সাংবাদিকদের দায়িত্ব সম্পর্কে তারা বলেন, লেখাপড়ার পাশাপাশি একজন ক্যাম্পাস প্রতিনিধি গণমাধ্যমে যথাযথ কাজ করলেও অধিকাংশ ক্ষেত্রেই তাদের কাজকে  মূল্যায়ন করা হয় না। যদিও দেশের উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানে ক্যাম্পাস সাংবাদিকতার মতো গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন।

এদিকে বিশ্ববিদ্যালয় প্রতিবেদকদের অবদানের বিষয়টি বিবেচনা করে সাংবাদিকদের জন্য “বিশ্ববিদ্যালয় প্রতিবেদক, প্রতিনিধি/সংবাদদাতা” পদটি ওয়েজবোর্ড অন্তভুক্তির জন্য ব্যবস্থা নিতে মাননীয় প্রধানমন্ত্রী, তথ্যমন্ত্রী, ওয়েজবোর্ডের সম্মানিত চেয়ারম্যান ও বিজ্ঞ সদস্যদের প্রতি আহ্বান জানান তারা।’

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!