• ঢাকা
  • বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

‘ক্যারিশম্যাটিক’ নেতাকে ঘিরে চাঙা নেতাকর্মীরা


নিজস্ব প্রতিবেদক, রাজশাহী ফেব্রুয়ারি ১৮, ২০১৭, ১০:৩৮ পিএম
‘ক্যারিশম্যাটিক’ নেতাকে ঘিরে চাঙা নেতাকর্মীরা

রাজশাহী: আগামী জাতীয় নির্বাচনের জন্য দলীয় নেতাকর্মীদের প্রস্তুত করার লক্ষে রাজশাহীতে আওয়ামী লীগের বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সমাবেশকে ঘিরে সরব হয়ে উঠেছে স্থানীয় রাজনীতির মাঠ। শনিবার (১৮ ফেব্রুয়ারি) সমাবেশকে ঘিরে আগে থেকেই ব্যাপক প্রস্তুতি নেয় জেলা ও মহানগর আওয়ামী লীগ।

বিশেষ করে ক্যারিশম্যাটিক নেতা দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের কর্মী ও সমর্থকদের কাছে অত্যন্ত শ্রদ্ধাভাজন। তার আগমন উপলক্ষ্যে ব্যাপক সাড়া পড়ে যায়। পাশাপাশি নির্বাচনের প্রস্তুতি হিসেবে দলকে আরো বেশি সাংগঠনিকভাবে শক্তিশালী করার জন্যই আয়োজন করা হয় বিভাগীয় সম্মেলনের।

রাজশাহীর ঐতিহাসিক মাদরাসা ময়দানে রাজশাহী বিভাগীয় কর্মী সমাবেশকে ঘিরে স্থানীয় নেতাকর্মীদের মাঝে দেখা দেয় ব্যাপক উৎসাহ। বিভাগের ৮টি জেলা থেকে ৩০ থেকে ৩৫ হাজার নেতাকর্মী উপস্থিত হয় সমাবেশে। সাধারণ সম্পাদকসহ কেন্দ্রীয় নেতাদের আগমনকে কেন্দ্র করে চলছে দুই সপ্তাহ ধরে চলেছে জেলা ও মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক তৎপরতা।

সপ্তাহব্যাপী চলেছে আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের মধ্যে দফায় দফায় বৈঠক। জেলার সব থানা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে নেতাকর্মীদের সঙ্গে বৈঠক করেছেন। সকলেই রাজশাহী বিভাগীয় কর্মী সমাবেশ সফল করার জন্য একযোগে কাজ করছেন।

দলীয় সূত্রমতে, শনিবার সকাল দশটায় রাজশাহীর ঐতিহাসিক মাদরাসা ময়দানে রাজশাহী বিভাগীয় কর্মী সমাবেশ অনুষ্ঠিত হয়। এ সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। দলের যুগ্মসম্পাদক জাহাঙ্গীর কবির নানকের সভাপতিত্বে সমাবেশ পরিচালনা করেন সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী। সমাবেশে সংগঠনের অপর সাংগঠনিক সম্পাদক আবদুর রহমানসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন। এছাড়াও অংশ নেন রাজশাহী বিভাগের আট জেলার সাংসদরা।

আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও রাজশাহী মহানগর সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, সমাবেশ সফল করার জন্য সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়। মহানগর ও জেলার সমন্বয় সভা করা হয়। নগরীর সাংগঠনিক ৩৭টি ওয়ার্ড ও ৫টি থানার নেতাদের সঙ্গে বৈঠক করা হয়েছে। থানা ও ওয়ার্ডের নেতারা তাদের আওতাধীন নেতাকর্মীদের সঙ্গে যোগাযোগ করেছেন। সমাবেশ সফল করতে তৃণমূলের কর্মীদের উদ্বুদ্ধ করেন। নেতাকর্মীরাও সমাবেশ সফল করার জন্য মানসিকভাবে প্রস্তুতি নেন।

এদিকে বিভাগীয় কর্মী সমাবেশকে কেন্দ্র করে তৃণমূলের নেতাকর্মীদের মধ্যে দেখা দেয় ব্যাপক উৎসাহ ও উদ্দীপনা। নেতাদের আহ্বানে সাড়া দিয়ে তৃণমূল নেতাকর্মীরা সমাবেশ সফল করার জন্য কাজ শুরু করেন।  

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ বলেন, আগামী নির্বাচনের জন্য নেতাকর্মীদের প্রস্তুত করতেই মুলত এ সমাবেশের আয়োজন। দলকে আরো বেশি সাংগঠনিকভাবে শক্তিশালী করতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবাইদুল কাদের দলীয় কর্মীদের দিক নির্দেশনা দিয়েছেন। সমাবেশকে সফল করার জন্য জেলার নয়টি উপজেলা এবং চারটি পৌরসভায় ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়। এর আগে দলের সম্পাদক বিভাগীয় পর্যায়ে কর্মী সমাবেশ করেন নি।

আসাদুজ্জামান আসাদ বলেন, ওবায়দুল কাদের দলের কর্মী এবং সমর্থকদের কাছে অত্যন্ত শ্রদ্ধাভাজন। তিনি আওয়ামী লীগের ‘ক্যারিশম্যাটিক’ নেতা। তার আগমন উপলক্ষে নেতাকর্মীদের মধ্যে ব্যাপক সাড়া পড়ে। তাদের মধ্যে দেখা দেয় উচ্ছ্বাস।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!