• ঢাকা
  • বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

ক্রিকেট ছাড়ার পর রাজনীতিতে আসবেন সাকিব?


ক্রীড়া ডেস্ক এপ্রিল ১৪, ২০১৮, ০৯:১৭ পিএম
ক্রিকেট ছাড়ার পর রাজনীতিতে আসবেন সাকিব?

ফাইল ফটো

ঢাকা: ক্রিকেট ছাড়ার পর উপমহাদেশের ক্রিকেটারদের রাজনীতিতে জড়িয়ে পড়া নতুন কিছু নয়। এমনকি বাংলাদেশেও এর উদাহরণ রয়েছেন। বাংলাদেশের প্রথম টেস্ট অধিনায়ক নাঈমুর রহমান এখন সংসদ সদস্য। তাই বাংলাদেশের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানও যদি ক্রিকেট ছাড়ার পর রাজনীতিতে আসেন তাহলে অবাক হওয়ার কিছু থাকবে না।

শ্রীলঙ্কায় নিদাহাস ট্রফির আগে সাকিব সপরিবারে গিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করেছেন।এরপর ত্রিদেশীয় সিরিজের পর রাষ্ট্রপতির দাওয়াত রক্ষা করেছিলেন সাকিব। এরপর থেকেই জনমনে প্রশ্ন, তাহলে সাকিব ক্রিকেট ছাড়ার পর রাজনীতিতে আসতে পারেন?

সাকিব নিজেই বিষয়টি পরিস্কার করে দিয়েছেন ভারতের সংবাদ সংস্থা পিটিআইকে দেয়া এক সাক্ষাৎকারে। সেখানে তিনি জানিয়েছেন, রাজনীতিতে আসা নিয়ে তিনি এখনো কিছু ভাবেননি। ক্রিকেট নিয়েই পড়ে থাকতে চান এবং মনোযোগটা খেলাতেই থাকবে।

সাকিবকে প্রশ্ন করা হয়েছিল, অবসর নেয়ার পর রাজনীতিতে যোগ দেয়ার ভাবনা আছে কি না? তিনি বলেন, ‘ভবিষ্যৎ নিয়ে কেউ কিছু বলতে পারে না। আমি বর্তমান নিয়েই থাকতে চাই। কিন্তু কোনো কিছুই উড়িয়ে দিচ্ছি না। এ ব্যাপারে (রাজনীতি) এখনও ভাবিনি, তাই এটা নিয়ে এখন কথা বলাও কঠিন। ক্রিকেট আমার জীবন এবং মনোযোগটা শুধু এখানেই (ক্রিকেট) থাকবে।’

প্রধানমন্ত্রীর অফিশিয়াল বাসভবন গণভবনে সপরিবার যাওয়া প্রসঙ্গে সাকিবের ব্যাখ্যা, ‘এটা ছিল সৌজন্যসাক্ষাৎ। তিনি ক্রিকেট খুব পছন্দ করেন এবং খেলোয়াড়দের সব সময় উৎসাহ দেন।’

সানরাইজার্স হায়দরাবাদের হয়ে দুই ম্যাচে বেশ ভালোই করেছেন তিনি। রাজস্থান রয়্যালসের বিপক্ষে ১ উইকেট নেয়ার পর মুম্বাই ইন্ডিয়ানসের বিপক্ষেও ২ উইকেট নেন সাকিব। এ দুটি ম্যাচেই জয় তুলে নেয় তাঁর দল।

সোনালীনিউজ/আরআইবি/এমএইচএম

Wordbridge School
Link copied!