• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

ক্রিকেটার সানি রিমান্ডে


আদালত প্রতিবেদক জানুয়ারি ২২, ২০১৭, ০৩:২৩ পিএম
ক্রিকেটার সানি রিমান্ডে

ঢাকা: তথ্যপ্রযুক্তি আইনে এক তরুণীর দায়ের করা মামলায় গ্রেপ্তার জাতীয় দলের ক্রিকেটার আরাফাত সানির এক দিনের রিমান্ডে দিয়েছে আদালত। রোববার (২২ জানুয়ারি) বিকালে শুনানি শেষে এ আদেশ দেন ঢাকা মহানগর হাকিম প্রণব কুমার। পুলিশ সানিকে পাঁচ দিনের রিমান্ডে নেওয়ার আবেদন করেন।

আদালতে বাদীপক্ষের আইনজীবী মোহাম্মদ রফিকুল ইসলাম বলেন, আসামি আরাফাত সানির সঙ্গে ওই নারীর বিয়ে হয়েছিল। গত বছরের ১২ জুন আরাফাত সানি বাদীর ফেসবুক মেসেঞ্জারে দুজনের একান্ত ব্যক্তিগত ছবি এবং বাদীর একক আপত্তিকর ছবি পাঠান। পরে নানা ধরনের হুমকি–ধামকি দেন।

অপরদিকে আসামিপক্ষের আইনজীবী এম জুয়েল আহমেদ বলেন, এসব অভিযোগ সম্পূর্ণ বানোয়াট। এই আসামির সঙ্গে বাদীর বিয়ে হওয়ার তথ্য–প্রমাণ নেই। এ সময় বাদীপক্ষের আইনজীবী বিয়ের একটি কাবিননামা আদালতে দেন।

এর আগে সামাজিকভাবে হেয় প্রতিপন্ন হওয়াসহ নিরাপত্তাহীনতায় ভোগায় গত ৫ জানুয়ারি তথ্য প্রযুক্তি আইনে আরাফাত সানির বিরুদ্ধে মোহাম্মদপুর থানায় এ মামলা করেন ওই তরুণী।

ঐ মামলার পরিপেক্ষিতে রোববার (২২ জানুয়ারি) সকালে রাজধানীর আমিনবাজারে নিজ বাসভবন থেকে আরাফাত সানিকে গ্রেপ্তার করে পুলিশ। দুপুরের দিকে তাকে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে নেওয়া হয়।

ডিএমপির তেজগাঁও বিভাগের উপকমিশনার বিপ্লব কুমার সরকার বলেন, ৫ জানুয়ারি ওই তরুণী মোহাম্মদপুর থানায় একটি মামলা করেন। ওই তরুণীর অভিযোগ, সানির সঙ্গে তার দীর্ঘদিনের পরিচয়। তারা প্রেম করে বিয়ে করেন। এরপর তাদের সম্পর্ক ভেঙে যায়। সম্প্রতি আরাফাত সানি তাদের বিবাহিত জীবনের কিছু ব্যক্তিগত আপিত্তকর ছবি অনলাইনে ছেড়ে দেয়। এটা নিয়ে তিনি অভিযোগ করেন।

উপকমিশনার বলেন, ‘আমরা প্রাথমিকভাবে ওই অভিযোগের সত্যতা পেয়েছি। সানির মোবাইল থেকেই ছবিগুলো প্রকাশ হয়েছে। এরপর মোহাম্মদপুর থানা পুলিশ তাকে আমিনবাজার থেকে গ্রেফতার করেন। ওই তরুণী তাদের বিয়ের কাগজপত্রও দিয়েছে।’

ওই তরুণী মোহাম্মদপুর থানার কাটাসুর এলাকায় পরিবারের সঙ্গে থাকেন বলে জানিয়েছেন মামলার তদন্ত কর্মকর্তা উপপিরদর্শক মো. ইয়াহিয়া।

মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জামাল উদ্দিন মীর জানান, ৫ জানুয়ারি মামলাটি করেন ওই নারী।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!