• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

ক্রীড়াবিদদের সংবর্ধনা দিল আনসার


ক্রীড়া প্রতিবেদক এপ্রিল ২৪, ২০১৭, ০৮:৪৪ পিএম
ক্রীড়াবিদদের সংবর্ধনা দিল আনসার

ঢাকা: জাতীয় পর্যায়ে পদক জয়ী ক্রীড়াবিদদের সংবর্ধনা দিয়েছে বাংলাদেশ আনসার ও ভিডিপি। সোমবার (২৪ এপ্রিল) খিলগাঁওস্থ আনসার ও ভিডিপির সদর দপ্তরে এক অনুষ্ঠানে গেল বছর জাতীয় পর্যায়ে পদকজয়ী ২০৪ জন ক্রীড়াবিদকে আর্থিক পুরস্কার দিয়েছে এই বাহিনী। আনসার ও ভিডিপি’র মহাপরিচালক মেজর জেনারেল মিজানুর রহমান খান স্বর্ণজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।

গত বছর আনসার ও ভিডিপি ক্রীড়া দল জাতীয় পর্যায়ের ১৫টি প্রতিযোগিতায় অংশগ্রহণ করে ৯২টি স্বর্ণ, ৭৯টি রুপা ও ৬৯টি ব্রোঞ্জপদক অর্জন করে। যার মধ্য জিমন্যস্টিকস, ফেন্সিং, আরচারি, অ্যাথলেটিক্স, টেবিল টেনিস, রেসলিং, তায়কোয়ানডো, উশু, কারাতে ও শরীরগঠনে সাফল্য ছিল উল্লেখ্যযোগ্য। এই ১০টি ডিসিপ্লিনের জাতীয় প্রতিযোগিতায় আনসার ও ভিডিপি ক্রীড়া দল ৫৯টি স্বর্ণ, ৫৩টি রুপা ও ২২টি ব্রোঞ্জপদক জেতে। সেই হিসেবে স্থায়ী খেলোয়াড়দের ক্ষেত্রে একক পদক জয়ীদের স্বর্ণজয়ীদের ১২, রুপা জয়ীদের সাত এবং ব্রোঞ্জ জয়ীদের ছয় হাজার টাকা করে অর্থ পুরস্কার দেয়া হয়।

তিনজনের দলগত ডিসিপ্লিনের খেলোয়াড়দের স্বর্ণ প্রতি আট, রুপা প্রতি ছয় এবং ব্রোঞ্জ প্রতি চার হাজার টাকা করে এবং তিন জনের অধিক দলগতদের যথাক্রমে ছয়, চার এবং তিন হাজার টাকা করে অর্থ পুরস্কার দেয়া হয়।

ভাতা পাওয়া পদক জয়ী খেলোয়াড়দের মাসিক সম্মানী বৃদ্ধি পেয়েছে। স্বর্ণ প্রতি ১২, রুপা প্রতি সাত এবং ব্রোঞ্জ প্রতি ছয় হাজার টাকা করে ধার্য্য করা হয়েছে। মাসিক ভাতা বৃদ্ধি ছাড়াও স্বর্ণ, রুপা ও ব্রোঞ্জপদক জয়ী ক্রীড়াবিদদের যথাক্রমে পাঁচ, সাড়ে তিন ও আড়াই হাজার টাকা এবং তিন জনের দলগতের খেলায় চার, আড়াই ও দেড় হাজার টাকা করে অর্থ পুরস্কার ধার্য্য করা হয়েছে।

এ সময় আরো উপস্থিত ছিলেন আনসার ও ভিডিপি’র অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মুহম্মদ নুরুল আলম, পরিচালক (ক্রীড়া ও সংস্কৃতি) নিমাই কুমার দাস ও উপ-পরিচালক (প্রশিক্ষণ) একেএম মিজানুর রহমান।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!