• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

ক্রেমার-উইলিয়ামসে ২১৯ রানেই শেষ উইন্ডিজ


ক্রীড়া ডেস্ক অক্টোবর ২১, ২০১৭, ১১:৫৪ পিএম
ক্রেমার-উইলিয়ামসে ২১৯ রানেই শেষ উইন্ডিজ

ঢাকা: অন্য সময় হলে জিম্বাবুয়ে-ওয়েস্ট ইন্ডিজ ম্যাচের দিকে বাংলাদেশের খুব একটা চোখ থাকত না। কিন্তু এবার থাকছে নিজেদের জন্যই। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই টেস্টের সিরিজ জিম্বাবুয়ে জিতলে কিংবা ড্র করলে বাংলাদেশ টেস্ট র্যাং কিংয়ের আটে উঠে যাবে। 

শনিবার থেকে বুলাওয়েতে শুরু হয়েছে প্রথম টেস্ট। প্রথম দিনে ৮২.৫ ওভারে ওয়েস্ট ইন্ডিজ মাত্র ২১৯ রানেই অলআউট হয়ে গিয়েছে। প্রথম দিন শেষে বিনা উইকেটে ১৯ রান তুলেছে জিম্বাবুয়ে। ক্রিজে আছেন মায়ার ১৭ রান নিয়ে। সঙ্গী হ্যামিল্টন মাসাকাদজা অবশ্য রানের খাতাই খুলতে পারেননি।

এদিন টস জিতে জেসন হোল্ডার ব্যাটিং বেছে নেন। ৩৫ রানের মধ্যে টপ অর্ডারের দুই ব্যাটসম্যানকে হারিয়ে চাপে পড়ে ওয়েস্ট ইন্ডিজ।কিয়েরন পাওয়েল ও শাই হোপ তৃতীয় উইকেটে ৭৫ রানের জুটি গড়ে দলকে উদ্ধার করেন। ১১০ রানে পাওয়ালকে আউট করে এ জুটি ভাঙেন গ্রায়েম ক্রেমার। ১৩৩ বলে ৫৬ রান করেন ক্যারিবিয়ান ওপেনার। 

ওয়েস্ট ইন্ডিজের চতুর্থ উইকেট পড়ে ১৭৪ রানে। আউট হন রোস্টন চেজ(৩১)। এর পর ৪৫ রানের মধ্যে বাকি ৬ উইকেট হারায় ক্যারিবিয়ানরা। এক প্রান্তে অবিচল ছিলেন শাই হোপ। সঙ্গীর অভাবে তিনি সেঞ্চুরি করতে পারেননি। ৯০ রানে অপরাজিত ছিলেন হোপ। ২০১ বলে খেলা তাঁর এই ইনিংসে ছিল সাতটি চার ও একটি ছয়। ৬৪ রানে ৪ উইকেট নিয়েছেন ক্রেমার। শন উইলিয়ামস ৩ উইকেট শিকার করেছেন ২০ রান দিয়ে। 

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!