• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

ক্লাসেন ঝড়ে উড়ে গেল কোহলির ভারত


ক্রীড়া ডেস্ক ফেব্রুয়ারি ২২, ২০১৮, ১২:০২ পিএম
ক্লাসেন ঝড়ে উড়ে গেল কোহলির ভারত

ঢাকা : মহেন্দ্র সিং ধোনির মঞ্চে নায়ক বনে গেলে আরেক উইকেটরক্ষক ব্যাটসম্যান হেনরিক ক্লাসেন। যিনি ৩০ বলে ৬৯ রানের মারমুখি এক ইনিংস খেলেছেন। তাতে ফলটাও গেছে দক্ষিণ আফ্রিকার অনুকূলে। পাল্টা আক্রমণ চালানোর জন্য চার নম্বরে ক্লাসেনকে নামিয়েছিলেন জেপি ডুমিনি। এক উইকেটরক্ষককে জবাব দিয়ে গেলেন আরেক উইকেটরক্ষক। ক্লাসেনের ঝড়টা সবচেয়ে বেশি গেছে যুবেন্দ্র চাহালের ওপর দিয়ে। ক্লাসেন আউট হওয়ার পর প্রোটিয়াদের জয়ের বন্দরে নিয়ে যাওয়ার দায়িত্বটা নিয়েছিলেন অধিনায়ক ডুমিনি।

শেষ পর্যন্ত ১৯ নম্বর ওভারে পর পর দুটি ছক্কা মেরে দলকে ৬ উইকেটে জিতিয়েছেন ডুমিনি। ভারতের ৪ উইকেটে ১৮৮ রানের জবাবে দক্ষিণ আফ্রিকা ১৮.৪ ওভারে করে ৪ উইকেটে ১৮৯। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ এখন ১-১ ্ সমতা বিরাজ করছে। শনিবার কেপটাউনে তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিটি এখন ফাইনালের রুপ পেয়েছে। বিরাট কোহলি বা জেপি ডুমিনি যেই জিতবে তার পকেটেই চলে যাবে টি-টোয়েন্টি সিরিজ।

এদিন চাহাল ভালো বোলিং করতে পারেননি। ৪ ওভার হাত ঘুরিয়ে দিয়েছেন ৬৪ রান। মুলত এখানেই দক্ষিণ আফ্রিকা ম্যাচ বের করে নিয়ে গেছে। ৩০ বলে ৬৯ রান করেছেন ক্লাসেন। যেখানে তিনি ছক্কাই মেরেছেন সাতটি। বাউন্ডারি তিনটি। জয়ের জন্য বাকি কাজটুকু সেরেছেন ডুমিনি ৪০ বলে ৬৪ রানে অপরাজিত থেকে। চার বাউন্ডারির পাশাপাশি ছক্কা মেরেছেন তিনটি। ৪২ রান দিয়ে ২ উইকেট নিয়েছেন যাদব উনাদকট।

এরআগে মণীশ পাণ্ডে আর ধোনি মিলে ভারতকে ১৮৮ রানে পুঁজি এনে দেয়। ধোনি যে ফুরিয়ে যাননি সেটাও এদিন বোঝা গেল। ২৮ বলে তিনি অপরাজিত ছিলেন ৫২ রানে। চার বাউন্ডারির বিপরীতে ছক্কা মেরেছেন তিনটি। আইপিএল নিলামে ১১ কোটি রুপি দর পাওয়া মণীশ বুঝিয়েছেন নিজের চড়া মূল্য। ৪৮ বলে ছয় চার আর তিন ছক্কায় খেলেছেন ৭৯ রানের অপরাজিত ইনিংস। তাছাড়া ভালো শুরু করেও শিখর ধাওয়ান ১৪ বলে ২৪ আর সুরেশ রায়না ২৪ বলে ৩১ রানের ইনিংস খেলেছেন। ২৮ রান দিয়ে কার্ল ডালা নিয়েছেন ২টি উইকেট। ম্যাচসেরা হয়েছেন হেনরিক ক্লাসেন।

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

Wordbridge School
Link copied!