• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

ক্ষমা চাইলেন সেই এডিসি ও ইউএনও


আদালত প্রতিবেদক ডিসেম্বর ১৩, ২০১৭, ০৯:৪০ পিএম
ক্ষমা চাইলেন সেই এডিসি ও ইউএনও

ফাইল ফটো

ঢাকা: সাবেক সিভিল সার্জন ডা. সালাহ উদ্দিন শরীফকে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে কারাদণ্ড দেয়ার ঘটনায় হাইকোর্টে হাজির হয়ে ক্ষমা চাইলেন লক্ষীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক শেখ মুর্শিদুল ইসলাম। একই সঙ্গে ক্ষমা প্রার্থনা করেছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ নুরুজ্জামান।

বুধবার (১৩ ডিসেম্বর) বিচারপতি কাজী রেজা-উল হক ও বিচারপতি মোহাম্মদ উল্লাহ’র হাইকোর্ট বেঞ্চে হাজির হয়ে ক্ষমা প্রার্থনা করেন। এ সময় আদালতে উপস্থিত ছিলেন সেই সাবেক ভারপ্রাপ্ত সিভিল সার্জনও।

এ বিষয়ে এক রিট আবেদনের প্রাথমিক শুনানি করে গত ৫ ডিসেম্বর একই আদালত এই তিনজনকে তলব করেন।

বুধবার হাইকোর্টে হাজির হয়ে এই দুই সরকারি কর্মকর্তাকে ব্যাখ্যা দিতে বলা হয়েছিলো। এছাড়াও সাবেক ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. সালাহ উদ্দিন শরীফকে আদালতে উপস্থিত থাকার নির্দেশ দিয়েছিলেন আদালত।

আদালতে সাবেক সিভিল সার্জনের পক্ষে উপস্থিত ছিলেন, কামাল হোসেন মিয়াজী ও আশফাকুর রহমান। অপরদিকে সরকারি দুই কর্মকর্তার পক্ষে উপস্থিত ছিলেন, অ্যাডভোকেট আবদুল বাসেত মজুমদার ও অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন।

ঘটনার বিবরণ থেকে জানা যায়, গত ৪ ডিসেম্বর সকালে লক্ষ্মীপুর শহরের কাকলি শিশু অঙ্গন বিদ্যালয়ে প্রবেশ করাকে কেন্দ্র করে বাকবিতণ্ডা ও হাতাহাতির ঘটনায় লক্ষ্মীপুরে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শেখ মুর্শিদুল ইসলামের সঙ্গে অসদাচরণের অভিযোগে এনে সাবেক ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. সালাহ উদ্দিন শরীফকে ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়। পরে পুলিশ সালাহ উদ্দিনকে কারাগারে পাঠায়।

জেলা প্রশাসকের কার্যালয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নুরুজ্জামান।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!