• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

ক্ষুদ্র বিনিয়োগকারীদের জন্য ‘লংকাবাংলা নিশ্চিন্ত’


বিশেষ প্রতিনিধি মে ১৬, ২০১৭, ০১:১৯ পিএম
ক্ষুদ্র বিনিয়োগকারীদের জন্য ‘লংকাবাংলা নিশ্চিন্ত’

ঢাকা : যে ক্ষুদ্র বিনিয়োগকারীরা নিজের মাসিক সঞ্চয়ের ওপর ভালো মুনাফা করতে আগ্রহী, তাদের জন্য ‘লংকাবাংলা নিশ্চিন্ত’ নামে একটি মাসিক বিনিয়োগ প্রকল্প চালু করেছে লংকাবাংলা ইনভেস্টমেন্টস লিমিটেড।

সোমবার (১৬ মে) সন্ধ্যায় রাজধানীর একটি মিলনায়তনে প্রকল্পটির আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করা হয়।

নতুন এ প্রকল্পের বিভিন্ন বৈশিষ্ট্য ব্যাখ্যা করতে গিয়ে লংকাবাংলার পুঁজিবাজার কার্যক্রমের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ নাসির উদ্দিন চৌধুরী জানান, ‘লংকাবাংলা নিশ্চিন্ত’ প্যাকেজের আওতায় বিনিয়োগকারীরা প্রতি মাসে কমপক্ষে ৩ হাজার টাকা জমা রাখতে পারবেন। ঝুঁকি নিয়ন্ত্রণে রেখে সর্বোচ্চ মুনাফা অর্জনের জন্য এ অর্থ একটি কাঠামোগত পদ্ধতির আওতায় পুঁজিবাজারে বিনিয়োগ করবে লংকাবাংলা ইনভেস্টমেন্টস।

এ  স্কিমে বিনিয়োগ থেকে কর রেয়াত সুবিধা পাবেন গ্রাহক। ইলেকট্রনিক ট্রান্সফার বা অটো ডেবিট সুবিধার আওতায় ঝামেলাবিহীন প্রক্রিয়ায় টাকা জমা দানের সুযোগ থাকায় প্রকল্পটি আরো সহজ ও আকর্ষণীয় হয়ে উঠেছে।

লংকাবাংলা ফিন্যান্স লিমিটেডের ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক খাজা শাহরিয়ার জানান, বিনিয়োগ চাহিদার ক্ষেত্রে এক উদ্ভাবনী সমাধান নিয়ে এসেছে ‘লংকাবাংলা নিশ্চিন্ত’ প্রকল্প। এখানে নিয়মিত সঞ্চয়ের মাধ্যমে পুঁজিবাজার থেকে উচ্চ মুনাফা অর্জন করতে পারেন বিনিয়োগকারীরা।

লংকাবাংলা ইনভেস্টমেন্টের প্রধান নির্বাহী কর্মকর্তা খন্দকার কায়েস হাসান বলেন, পুঁজিবাজারে বিনিয়োগে কিছু ঝুঁকি থেকেই যায়। কিন্তু বিনিয়োগ বিষয়ে জ্ঞানার্জন এবং যথাযথ গবেষণার মধ্য দিয়ে অর্থের সুরক্ষা নিশ্চিত করা সম্ভব। আমাদের পেশাদার বিনিয়োগ টিম গ্রাহকের পুঁজির নিরাপত্তা নিশ্চিত করে মুনাফা সর্বোচ্চকরণের চেষ্টা করে যাবে।

তিনি আরও বলেন, বছরে আমরা ১ শতাংশ হারে সার্ভিস চার্জ নেব। ১২ শতাংশের উপরে যে মুনাফা হবে, তার অর্ধেক পাবেন গ্রাহক আর পোর্টফোলিও ব্যবস্থাপনার দায়িত্ব পালন করে বাকি অর্ধেক পাব আমরা।

প্রসঙ্গত, লংকাবাংলা ইনভেস্টমেন্টস লিমিটেড লংকাবাংলা ফিন্যান্স লিমিটেডের একটি সাবসিডিয়ারি।  ডিসক্রিশনারী পোর্টফোলিও ব্যবস্থাপনায় দক্ষতা, সুনাম ও অভিজ্ঞতার সুবাদে এটি দেশের শীর্ষস্থানীয় মার্চেন্ট  ব্যাংক হিসেবে স্বীকৃত।

সোনালীনিউজ/জেডআরসি/এমটিআই

Wordbridge School
Link copied!