• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ক্ষোভে জার্মানিকে বিদায়ই বললেন ওজিল


ক্রীড়া ডেস্ক জুলাই ২৩, ২০১৮, ১২:১০ পিএম
ক্ষোভে জার্মানিকে বিদায়ই বললেন ওজিল

ঢাকা : আগাম কোনও কথাবার্তা ছাড়াই আন্তর্জাতিক ফুটবলকে বিদায় বলে দিলেন মেসুত ওজিল। জার্মানির জার্সি গায়ে তাঁকে আর দেখা যাবে না। কেন হঠাৎ এই সিদ্ধান্ত নিলেন ওজিল? যা খবর, অনেকটা ক্ষুব্ধ হয়েই নিজের সিদ্ধান্ত নিয়েছেন জার্মান মিডফিল্ডার। বিদায়ের সময় তিনি বর্ণবাদ এবং অপমানসূচক কথাবার্তাই সামনে এনেছেন।

টুইটারে ওজিল পরিস্কার বলে দিয়েছেন, জার্মানির হয়ে আর খেলতে চান না। যদিও জার্মানির ফুটবল অ্যাসোসিয়েশনের ওয়েবসাইটে ওজিলের অবসরের প্রসঙ্গে কোনও বিবৃতি পাওয়া যায়নি।

২৯ বছর বয়সেই নিজের প্রস্থানের পেছনে তিনি জার্মান ফুটবল অ্যাসোসিয়েশনকেই দায়ী করেছেন। ওজিল লিখেছেন,‘ আমি জার্মানির জাতীয় দলের জার্সি গায়ে জড়াতে চাই না। আমি একই সঙ্গে বর্ণবাদ ও অপমানের শিকার হয়েছি।’

ওজিলকে নিয়ে বিতর্কের শুরু বিশ্বকাপের ঠিক আগে আগে তরুস্কের প্রেসিডেন্টের সঙ্গে দেখা হওয়ার পর। লন্ডনের ওই অনুষ্ঠানে তাঁর সঙ্গে ছিলেন আরেক জার্মান ফুটবলার ইলকে গুনদোগানও। জার্মানির এই দুই ফুটবলারই তুর্কি বংশোদ্ভুত। তাই প্রেসিডেন্ট তায়িপ এরদোয়ানের সঙ্গে দেখা করেন দুই ফুটবলার। ওজিল প্রেসিডেন্টকে জার্সিও উপহার দেন। এটা ভালোভাবে নেয়নি জার্মান সমর্থকরা। বিশ্বকাপে গ্রুপপর্ব থেকে ছিটকে যাওয়ার পর সেই বিতর্কের পালে জোর হাওয়া লাগে।

দক্ষিণ কোরিয়ার কাছে হারের পর ওজিলকে উদ্দেশ্য করে গালিগালাজ করে জার্মানির সমর্থকরা। এটা সহ্য করতে না পেরে সেই দর্শকের উদ্দেশ্যে তেড়ে যান ওজিল।  ফলে বিতর্ক ঘণিভূত হয়। জার্মানদের ব্যর্থতার জন্য ওজিলকে দায়ী করা হয়। যা দেখে শুনে ক্ষুব্ধ ওজিল জার্মানিকেই বিদায় বলে দিলেন।

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

Wordbridge School
Link copied!