• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

খরুচে মোস্তাফিজের দিনে রোহিতের মুম্বাইয়ের ‘বিরাট’ জয়


ক্রীড়া ডেস্ক এপ্রিল ১৮, ২০১৮, ০১:০৮ এএম
খরুচে মোস্তাফিজের দিনে রোহিতের মুম্বাইয়ের ‘বিরাট’ জয়

ঢাকা: বাংলাদেশের কাছে আইপিএল মানে মোস্তাফিজুর রহমান ও সাকিব আল হাসান। কিন্তু মঙ্গলবার (১৭ এপ্রিল) রাতে ‘দ্য ফিজ’ মন ভরাতে পারেননি। তারপরও তাঁর দল মুম্বাই ইন্ডিয়ান্স রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে ৪৬ রানের বড় ব্যবধানে হারিয়েছে। আগে ব্যাট করে মুম্বাই ৬ উইকেটে তুলেছিল ২১৩ রান। জবাবে বেঙ্গালুরুকে থামতে হয়েছে ১৬৭ রানে।  

রান তাড়া করতে নেমে উদ্বোধনী জুটিতে শুরুটা ভালোই হয় বেঙ্গালুরুর। বিরাট কোহলি-কুইন্টন ডি কক তুলে ফেলেন ৪০ রান। কিন্তু মিচেল ম্যাকক্লেনাঘানের পর পর দুই বলে ডি কক (১৯) ও এবি ডি ভিলিয়ার্স (০) ফিরে যাওয়ার পরই বেঙ্গালুরুর বিপদের শুরু। এক প্রান্তে কোহলি স্বভাবসুলভ ব্যাট করলেও অন্যপ্রান্তে ছিল আসা যাওয়ার মিছিল। কেউই কোহলিকে যোগ্য সঙ্গ দিতে পারেননি।

শেষ অবধি বেঙ্গালুরু যে ১৬৭ রান করতে পেরেছে সেটা ওই কোহলির সৌজন্যেই। তিনি অপরাজিত ছিলেন ৯২ রানে। ৬২ বলে সাতটি চার আর চারটি ছক্কাই এই রান করেন কোহলি। ১৬ রান করেছেন মন্দ্বীপ সিং। ২৮ রানে ৩ উইকেট নিয়েছেন ক্রণাল পাণ্ডিয়া। ২৪ ও ২৮ রান দিয়ে যথাক্রমে ২টি করে উইকেট নিয়েছেন ম্যাকক্লেনাঘান ও বুমরাহ। ৫৫ রান দিয়ে ‍উইকেটশূন্য থেকেছেন মোস্তাফিজুর।     

এরআগে ওয়াংখেড়ে স্টেডিয়ামে টস জিতে মুম্বাই ইন্ডিয়ান্সকে ব্যাট করতে পাঠিয়েছিলেন বিরাট কোহলি৷ মুম্বাই অধিনায়ক রোহিত শর্মার ৫২ বল ৯৪ রানের বিধ্বংসী ইনিংসে ভর করে ২০ ওভারের ২১৩ রান তোলে মুম্বাই।

রোহিত ছাড়াও ৪২ বলে ৬৫ রানের একটি দুর্দান্ত ইনিংস খেলেন উইন্ডিজ ওপেনার এভিন  লুইস৷ একটি চার ও দুটি ছক্কার সাহায্যে ৫ বলে ১৭ রান করে অপরাজিত থাকেন হার্দিক পান্ডিয়া।

শুরুতেই দুটি উইকেট হারায় মুম্বাই৷ এরপর উইন্ডিজ ওপেনার লুইস ও রোহিত জুটিতে মুম্বাইয়ের স্কোরবোর্ড এগিয়ে নিয়ে যান৷ পাঁচটি ছয় ও ছয়টি চারের সাহায্যে ৪২ বলে ৬৫ রানের একটি ইনিংস খেলেন মুম্বাইয়ের ক্যারিবিয়ন ওপেনার।

লুইস আউট হওয়ার পর মুম্বাইকে এগিয়ে নেন হিটম্যান রোহিত৷ তাঁর ৫২ বলে ৯৪ রানের মারকুটে ইনিংসের বদৌলতে ২০০-এর গন্ডি টপকায় মুম্বাই। রোহিত নিজের ইনিংসটি সাজান ১০টি চার ও পাঁচটি ছক্কায়।

সোনালীনিউজ/আরআইবি

Wordbridge School
Link copied!