• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

খল নায়িকা হয়ে দেখাবে: চ্যালেঞ্জ মুনমুনের


বাবুল হৃদয় এপ্রিল ২৮, ২০১৮, ০৫:৩১ পিএম
খল নায়িকা হয়ে দেখাবে: চ্যালেঞ্জ মুনমুনের

চিত্র নায়িকা মুনমুন

ঢাকা: ‘আমার শত্রুরা প্রায়ই সমালোচনা করে বলেন সিনেমায় আমি নাকি শরীর আর মারপিট দেখিয়ে পার পেয়ে গেছি, অভিনয় জানি না।  এই সব সমালোচকদের দেখিয়ে দিতেই আমি খল নায়িকা হতে যাচ্ছি। একদম মারদাঙ্গা সিনেমায়। যেখানে আন্ডারওয়াল্ডের ডন হব আমি। সিনেমার নাম ‘তোলপাড়’। এ সিনেমায় খল নায়িকা হয়ে দেখাব আমি অভিনয় পারি কি না।’  শনিবার বিকেলে এমন চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন একসময়ের দাপুটে চিত্র নায়িকা মুনমুন।

 নায়িকা মুনমুন

নায়িকা থেকে খল নায়িকার চরিত্রে অভিনয় প্রসঙ্গে মুনমুন সোনালীনিউজকে বলেন, আমার কিছুটা বয়স হয়েছে, তাছাড়া এখনকার নায়িকাদের সঙ্গে তো আর পাল্লা দিয়ে নায়িকা হতে পারবো না তাই খল নায়িকা চরিত্র বেছে নিলাম। আমার অভিনয়ের দক্ষতা দেখাতে চাই। শুধু খল নায়িকা নয়, ভেরাইটিজ রকমের অভিনয় করতে চাই। তবে বোন কিংবা ভাবীর চরিত্রে নয়।’

‘তোলপাড়’ শিরোনামে এই ছবির শুটিংয়ে তিনি অংশ নেবেন আগামী মাসের প্রথম সপ্তাহে। ছবিটি পরিচালনা করছেন মিজানুর রহমান মিজান। এর আগে তিনি একই পরিচালকের ‘রাগী’ ছবিতে খল চরিত্রে অভিনয় করছেন।

এ বিষয়ে পরিচালক মিজান বলেন, ‘এই ছবির গল্পের প্রয়োজনে আমাদের একজন শক্তিশালী মহিলা খল অভিনয়শিল্পী দরকার ছিল। প্রথম থেকেই মুনমুন আপার কথা আমার মাথায় ছিল। কারণ তিনি এর আগে আমার পরিচালনায় আরেকটি ছবিতে খল চরিত্রে কাজ করেছেন। তিনি তো এমনিতেই অনেক ভালো একজন শিল্পী। দর্শক এতদিন তাঁকে নায়িকা হিসেবে দেখেছেন। আমি কিছুদিন উনার সাথে কাজ করে দেখেছি তিনি খল চরিত্রেও অনেক ভালো করেন। আমি মনে করি, এবারও তিনি ভালো কিছু করবেন।’

এদিকে, সম্প্রতি কয়েকটি সিনেমায় অভিনয় শুরু করেছেন মুনমুন। সেগুলো মুক্তির অপেক্ষায় রয়েছে। ‘তোলপাড়’ সিনেমায় মুনমুন ছাড়াও আরও অভিনয় করছেন সনি রহমান ও মৌমিতা মৌ।

 নায়িকা মুনমুন

ঢালিউড চলচ্চিত্রে সুপারহিট চিত্রনায়িকা মুনমুন। ঢাকাই সিনেমায় আলোড়ন তুলেছিলেন রূপ আর সাহসিকতার গুণে। ১৯৯৬ সালে চলচ্চিত্রে অভিষেক হয় তার। ক্যাপ্টেন এহতেশাম পরিচালিত ‘মৌমাছি’সিনেমায় প্রথম কাজ করেন তিনি। সিনেমাটি মুক্তি পায় ১৯৯৭ সালে। এরপর ‘টারজান কন্যা’, ‘মৃত্যুর মুখে’, ‘রাজা’, ‘মরণ কামড়’, ‘রানী ডাকাত’, ‘আজকের সন্ত্রাসী’সহ অসংখ্য সুপারহিট সিনেমায় অভিনয় করেন মুনমুন।

বর্তমান সময়ের দেশ সেরা নায়ক শাকিব খানের প্রথম ব্যবসাসফল সিনেমার নায়িকাও ছিলেন মুনমুন। সিনেমাটির নাম ‘বিষে ভরা নাগীন’। এ পর্যন্ত তার অভিনীত চলচ্চিত্র সংখ্যা ৮৮টি। যার বেশির ভাগই ছিল ব্যবসাসফল। ‘তোলপাড়’ ‘পদ্মার প্রেম’ ‘দুই রাজকন্যা’ নামে তিনটি সিনেমায় অভিনয় করছেন মুনমুন।  ছাড়াও বর্তমানে তার হাতে রয়েছে নতুন আরও ২টি সিনেমা।


সোনালীনিউজ/বিএইচ

Wordbridge School
Link copied!