• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

খাগড়াছড়িতে বিদ্যুতের দাবিতে ব্যবসায়ীদের মানববন্ধন


রামগড় (খাগড়াছড়ি) প্রতিনিধি আগস্ট ২৫, ২০১৬, ০৬:২৯ পিএম
খাগড়াছড়িতে বিদ্যুতের দাবিতে ব্যবসায়ীদের মানববন্ধন

খাগড়াছড়ির রামগড় উপজেলায় নিরবিচ্ছিন্ন বিদ্যুতের দাবিতে এবং বিদ্যুৎ অফিসের সীমাহীন দুর্নীতির বিরোদ্ধে রামগড় উপজেলা ব্যবসায়ীদের উদ্যোগে বৃহস্পতিবার (২৫ আগস্ট) বেলা ১১ টায় গোলচত্বরে মানববন্ধন অনুষ্ঠিত হয়। 

মানববন্ধনে উপজেলার বিভিন্নস্তরের ব্যবসায়ী ছাড়াও উপজেলা ভাইচ-চেয়ারম্যান আব্দুল কাদের, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মো. শাহআলম, রামগড় প্রেসক্লাবের সম্পাদক বেলাল হোসাইন, খাগড়াছড়ি দক্ষিনাঞ্চল প্রেসক্লাবের সভাপতি মো. নিজাম উদ্দিন,  কাউন্সিলর আবুল কাসেম ও স্থানীয় সাংবাদিকবৃরা একাত্নতা প্রকাশ করেন।

মানববন্ধনে বক্তারা বলেন, ঘন ঘন লোডশেডিং, দীর্ঘ সময় বিদ্যুৎ না থাকায় জনজীবন অতিষ্ঠ হয়ে পড়েছে। বিশেষ করে ব্যবসা-বাণিজ্যের ব্যাপক ক্ষতি হচ্ছে। তাছাড়া আবাসিক বিদ্যুৎ অফিসের অতিরিক্ত বিদ্যুৎ বিল, মিটার ও টাসর্ফমার অনিয়ম-দুর্নীতি চরম পর্যায়ে পৌঁছেছে এবং রামগড় বিদ্যুৎ পিডিপি থেকে পল্লীতে নেয়ার ষড়যন্ত্রশুরু হয়েছে। দ্রুত সময়ের মধ্যে বিদ্যুতের কোন উন্নতি না হলে ক্ষতিগ্রস্ত গ্রাহকদের নিয়ে আবারও নতুন কর্মসূচী পালন করা হবে। 

এসময় বক্তারা উপজেলা বিদ্যুৎ প্রকৌশলীকে ইঙ্গিত করে প্রশ্ন করেন, একজন কর্মকর্তা  কি করে এক যুগের বেশী সময় ধরে এক উপজেলায় থাকেন আবার বিদ্যুৎ বিভাগ থেকে পুরষ্কৃত হন। 

গত ২০ আগষ্ট একই দাবিতে রামগড় সরকারী কলেজের শিক্ষার্থীরা বিদ্যুৎ অফিস ঘেরাও করলে রামগড় আবাসিক বিদ্যুৎ কর্মকর্তা মোস্তফা কামাল ৪৮ ঘন্টার মধ্যে তা নিরসনের আশ্বাস দেন। কিন্তু কর্মকর্তার আশ্বাসের পরও তিন দিন অতিবাহিত হওয়ায় পরও বেশীর ভাগ সময়ে বিদ্যুৎ না থাকায় জনসাধারন ক্ষোভে ফেঁসে উঠছে।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম 

Wordbridge School
Link copied!