• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

খাগড়াছড়িতে বৈসাবি শোভাযাত্রা


খাগড়াছড়ি প্রতিনিধি এপ্রিল ১২, ২০১৭, ০৩:৫৭ পিএম
খাগড়াছড়িতে বৈসাবি শোভাযাত্রা

খাগড়াছড়ি: ‘নির্বিঘ্নে বৈসাবি পালনের জন্য চাই গণতান্ত্রিক পরিবেশ, জাতিসত্তা হিসেবে চাই সাংবিধানিক স্বীকৃতি’ এ স্লোগানে সর্বজনীন বৈসাবি উদযাপন কমিটির ব্যানারে খাগড়াছড়িতে ঐতিহ্যবাহী বৈসাবি (বৈসু, সাংগ্রাই, বিঝু) উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা করা হয়েছে।

বুধবার (১২ এপ্রিল) সকাল সাড়ে ৯টায় খাগড়াছড়ি জেলা শহরের মধুপুর বাজার থেকে এ শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে সদর উপজেলা মাঠে গিয়ে শেষ হয়।

শোভাযাত্রায় নিজস্ব পোশাক, বাদ্যযন্ত্র, নানান রকমের প্রতিকৃতি নিয়ে নেচে, গেয়ে অংশ নেন খাগড়াছড়ির বিভিন্ন এলাকা থেকে আসা নারী-পুরুষসহ বিভিন্ন বয়সের মানুষ।

এর আগে শোভাযাত্রা উদ্বোধন করেন খাগড়াছড়ির সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান চঞ্চুমনি চাকমা। এসময়  উপজেলা ভাইস চেয়ারম্যান রনিক ত্রিপুরাসহ ইউপিডিএফ, হিল উইমেন্স ফেডারেশনসহ পিসিপির বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বৈসাবি উদযাপন কমিটির ব্যানারে শোভাযাত্রাটির আয়োজনে পাহাড়ের অনিবন্ধিত সংগঠন ইউপিডিএফ থাকায় অপ্রীতিকর পরিস্থিতি সামলাতে শোভাযাত্রার সামনে ও পিছনে পুলিশসহ অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন। জোরদার করা হয় নিরাপত্তা ব্যবস্থা।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!