• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

খাদিজা হত্যাচেষ্টা মামলায় বদরুলের বিচার শুরু


নিজস্ব প্রতিবেদক নভেম্বর ২৯, ২০১৬, ০৩:১২ পিএম
খাদিজা হত্যাচেষ্টা মামলায় বদরুলের বিচার শুরু

সিলেট সরকারি মহিলা কলেজের ছাত্রী খাদিজা আক্তার নার্গিসকে হত্যাচেষ্টা মামলার একমাত্র আসামি ছাত্রলীগ নেতা বদরুল আলমের জামিন আবেদন নাকচ করে তার বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়েছে। এর মধ্য দিয়ে চূড়ান্তভাবে তার বিচার প্রক্রিয়া শুরু হলো।

মঙ্গলবার (২৯ নভেম্বর) দুপুরে সিলেট মুখ্য মহানগর হাকিম সাইফুজ্জামান হিরো শুনানি শেষে এ অভিযোগ গঠন করেন। আদালত আগামী ৫ ডিসেম্বর সাক্ষ্য গ্রহণ শুরুর দিন নির্ধারণ করেছেন।

সিলেট জেলা ও দায়রা জজ আদালতের সরকারপক্ষের সহকারী কৌঁসুলি (এপিপি) অ্যাডভোকেট শামসুল ইসলাম জানান, আদালত বদরুলের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর নির্দেশ দিয়েছেন। মামলায় সাক্ষী করা হয়েছে ৩৬ জনকে।

এ মামলায় গত ৮ নভেম্বর ছাত্রলীগ নেতা বদরুল আলমকে একমাত্র আসামি করে আদালতে অভিযোগপত্র দেন শাহপরাণ থানার উপপরিদর্শক (এসআই) হারুনুর রশীদ। ১৫ নভেম্বর মঙ্গলবার বদরুলের বিরুদ্ধে অভিযোগপত্র গ্রহণ করেছিলেন সিলেটের অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম উম্মে সরাবন তহুরা।

উল্লেখ্য, গত ৩ অক্টোবর সিলেটের এমসি কলেজ কেন্দ্রে স্নাতক পরীক্ষা দিয়ে বের হয়ে হামলার শিকার হন সিলেট সরকারি মহিলা কলেজের স্নাতক (পাস কোর্স) দ্বিতীয় বর্ষের ছাত্রী খাদিজা। ধারালো অস্ত্রের আঘাতে তার মাথার খুলি ভেদে করে মস্তিষ্ক জখম হয়।

ঢাকার স্কয়ার হাসপাতালে তিন দফা অস্ত্রোপচারের পর অনেকটা সুস্থ হয়ে ওঠেন খাদিজা। শরীরের বাঁ পাশ স্বাভাবিকভাবে সাড়া না দেওয়ায় চিকিৎসার জন্য স্কয়ার থেকে সোমবার তাকে পাঠানো হয় সাভারের সিআরপিতে।

খাদিজার ওপর হামলাকারী বদরুল শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যাছলয়ের অর্থনীতি বিভাগের শেষ বর্ষের ছাত্র ও বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সম্পাদক ছিলেন। তাকে ঘটনাস্থল থেকে ধরে তখনই পুলিশে দেয় জনতা।

ঘটনার পরদিন খাদিজার চাচা আব্দুল কুদ্দুস বাদী হয়ে শাহপরান থানায় মামলা করেন। বদরুলকে বিশ্ববিদ্যালয় ও সংগঠন থেকে বহিষ্কার করা হয়। মামলার তদন্তে নেমে খাদিজাকে কোপানোর ভিডিও ফুটেজ সংগ্রহ করে পুলিশ। বদরুল নিজেও অপরাধ স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেন।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

Wordbridge School
Link copied!