• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

খাদিজাকে ধরে অঝোরে কাঁদলেন মা


সিলেট প্রতিনিধি ফেব্রুয়ারি ১, ২০১৭, ০৬:১৭ পিএম
খাদিজাকে ধরে অঝোরে কাঁদলেন মা

সিলেট: মায়ের রান্না করা খাবার না খেয়েই বেরিয়েছিলেন পরীক্ষা দিতে। কিন্তু, পরীক্ষা দিয়ে তার বাড়ি ফেরা হয়নি। খাওয়া হয়নি মায়ের হাতের রান্না করা খাবার। প্রেমের প্রস্তাবে সাড়া না পাওয়া ক্ষুব্ধ প্রেমিকের চাপাতির কোপে মারাত্মক আহত হয়ে হাসপাতালে ভর্তি হতে হয়।

ঘটনাটি ঘটেছিলো চার মাস আগে। কলেজ ক্যাম্পাসে প্রকাশ্যে কুপিয়ে হত্যার চেষ্টার ভিডিও ভাইরাল হয়ে যায়। এতে সারাদেশে আলোচনার ঝড় ওঠে। আজ এত দিন পর হাসপাতাল থেকে বাড়িতে ফিরেছেন সেই মেয়েটি। মৃত্যুর সাথে লড়াই করে বিজয়ী হওয়া এই মেয়েটি খাদিজা আক্তার নার্গিস।

বুধবার (১ ফেব্রুয়ারি) দুপুরে ঢাকা থেকে বিমানে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছেন খাদিজা। এর পর সোজা চলে যান সদর উপজেলার আউশা গ্রামের নিজ বাড়িতে।

চার মাস পর মেয়েকে কাছে পেয়ে বুকে টেনে নেন মা। অঝোরে কাঁদতে থাকেন। মায়ের কান্নায় চোখ ভিজে উঠে খাদিজার। এরপর একে অপরকে জড়িয়ে দীর্ঘক্ষণ কাঁদেন দুজনে। এর মধ্যেই প্রতিবেশি ও স্বজনরা সেখানে জড়ো হয়। ছুটে আসে গ্রামবাসীও। মা-মেয়ের কান্নায় ভারী হয়ে ওঠে সেখানকার বাতাস।

খাদিজার বাড়ি ফেরাকে ঘিরে এলাকায় আবেগময় পরিস্থিতির সৃষ্টি হয়। ঢল নামে মানুষের। তবে খাদিজাকে গণমাধ্যম ও লোকসমাগম থেকে দূরে রাখা হচ্ছে। 

গত বছর ৩ অক্টোবর সিলেট এমসি কলেজ ক্যাম্পাসে ছাত্রলীগ নেতা বদরুল আলমের চাপাতির কোপে গুরুতর আহত হন খাদিজা। এরপর তাকে উন্নত চিকিৎসার জন্য নিয়ে আসা হয় ঢাকায়। দীর্ঘদিন ধরে তাকে স্কয়ার হাসপাতালে লাইফ সাপোর্টে রাখা হয়। খাদিজাকে কোপানোর সেই ভিডিও সামাজিক যোগযোগ মাধ্যেমে ভাইরাল হওয়ার পর বদরুলকে গ্রেপ্তরের দাবি উঠে। 

পরে বদরুলের বিরুদ্ধে খাদিজাকে হত্যার চেষ্টায় মামলা করেন চাচা আবদুল কুদ্দুস। মামলায় একমাত্র আসামি করা হয় বদরুল আলমকে। ৫ অক্টোবর আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন বদরুল। 

৮ নভেম্বর মামলার তদন্ত কর্মকর্তা নগরীর শাহপরান থানার এসআই হারুনুর রশীদ আদালতে অভিযোগপত্র দাখিল করেন। পরে ১৫ নভেম্বর আদালত অভিযোগপত্র গ্রহণ করেন। ২৯ নভেম্বর আদালত বদরুলের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর নির্দেশ দেন। পরে ৫ ডিসেম্বর, ১১ ডিসেম্বর ও ১৫ ডিসেম্বর আদালতে সাক্ষ্য দেন ৩৩ জন।

উল্লেখ্য, গত ২৮ নভেম্বর স্কয়ারের চিকিৎসকদের পরামর্শে সাভারের পক্ষাঘাতগ্রস্তদের পুনর্বাসন কেন্দ্রে (সিআরপি) নেয়া হয় খাদিজাকে। সেখান থেকে আজ বুধবার তাকে সিলেটে নেয়া হয়।

সোনালীনিউজ/ঢাকা/এআই

Wordbridge School

আরও পড়ুন