• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

খাদিজার মামলায় সাক্ষ্য শুরু


নিজস্ব প্রতিবেদক, সিলেট ডিসেম্বর ৫, ২০১৬, ০৫:০৫ পিএম
খাদিজার মামলায় সাক্ষ্য শুরু

ঢাকা: বখাটে বদরুল আলমের হামলায় গুরুতর আহত কলেজছাত্রী খাদিজা আক্তার নার্গিস হত্যাচেষ্টা মামলায় সাক্ষ্য গ্রহণ শুরু হয়েছে। সোমবার (৫ ডিসেম্বর) থেকে প্রথম দিন সিলেটের এমসি কলেজের অধ্যক্ষ নিতাই চন্দ্র, উপাধ্যক্ষ হায়াতুল ইসলাম আখঞ্জি, খাদিজার চাচা আবদুল কুদ্দুস, শিক্ষার্থীসহ ১৭ জন সাক্ষ্য দিয়েছেন।

সিলেটের মহানগর মুখ্য বিচারিক হাকিম আদালতে বিচারক মো. সাইফুজ্জামান হিরো এ সাক্ষ্য গ্রহণ করেন। মামলায় ৩৭ জন সাক্ষী। এর মধ্যে প্রথম দিন ১৭ জনের সাক্ষ্য নেওয়া হয়েছে। ১১ ডিসেম্বর সাক্ষ্য গ্রহণের পরবর্তী তারিখ ধার্য করেছেন আদালত। এ সময় আদালতে আসামির কাঠগড়ায় মামলার একমাত্র আসামি বদরুল আলম উপস্থিত ছিলেন।

সোমবার (৩ অক্টোবর) বিকালে সিলেট সরকারি মহিলা কলেজের ছাত্রী খাদিজা বেগম নার্গিসের ওপর হামলা চালান শাহজালাল বিশ্ববিদ্যালয়ের ছাত্র ও ছাত্রলীগ নেতা বদরুল আলম। হামলার পর আহত ছাত্রীকে রাজধানীর স্কয়ার হাসপাতালে স্থানান্তর করা হয়। ঘটনার পর জনতা ধাওয়া করে বদরুলকে ধরে পুলিশে দেন। খাদিজাকে সংকটাপন্ন অবস্থায় উদ্ধার করে প্রথমে সিলেটের ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ও পরে ঢাকার স্কয়ার হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। বর্তমানে তিনি সাভারে পক্ষাঘাতগ্রস্ত ব্যক্তিদের পুনর্বাসন কেন্দ্রে (সিআরপি) চিকিৎসা নিচ্ছেন।

গত ৪ অক্টোবর এ ঘটনায় খাদিজার চাচা আবদুল কুদ্দুস বাদী হয়ে মহানগর পুলিশের শাহপরান থানায় হত্যাচেষ্টার অভিযোগে বদরুলকে একমাত্র আসামি করে মামলা করেন। এ মামলায় বদরুলকে গ্রেপ্তারের পরদিন তিনি আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। মামলা হওয়ার ১ মাস ৫ দিনের মাথায় শাহপরান থানার উপপরিদর্শক হারুনুর রশিদ গত ৮ নভেম্বর আদালতে অভিযোগপত্র দেন। গত ২৯ নভেম্বর অভিযোগ গঠন করা হয়।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!