• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

খাদ্যে ভেজাল নিয়ন্ত্রণে প্রতিদিন চলবে মোবাইল কোর্ট


নিজস্ব প্রতিবেদক মে ২৩, ২০১৭, ০২:৩৪ পিএম
খাদ্যে ভেজাল নিয়ন্ত্রণে প্রতিদিন চলবে মোবাইল কোর্ট

ঢাকা: আসন্ন রমজান মাসে খাদ্যে ভেজাল নিয়ন্ত্রণে প্রতিদিন মোবাইল কোর্ট চলবে বলে জানিয়েছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। মঙ্গলবার (২৩ মে) এক সংবাদ সম্মেলনে শিল্পমন্ত্রী এ কথা জানান।

শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেন, রমজান মাসে অসাধু ব্যবসায়ী ও বিক্রেতারা যাতে খাদ্যে ভেজাল ও নিম্নমানের খাদ্যপণ্য ও পানীয় প্রস্তুত এবং বিক্রি করতে না পারে সে জন্য প্রতিদিন মোবাইল কোর্টের অভিযান চলবে।

শিল্পমন্ত্রী বলেন, রমজানে প্রতিদিন চারটি করে মোবাইল কোর্ট পরিচালিত হবে। বিএসটিআইয়ের চলমান কার্যক্রমের অংশ হিসেবে রমজান উপলক্ষে ঢাকা মহানগরীর বাইরে ও ঢাকা জেলার কেরাণীগঞ্জ, সাভার, আশুলিয়া, ধামরাই উপজেলাসহ বিভিন্ন উপজেলায় মোবাইল কোর্টের কার্যক্রম গ্রহণ করা হয়েছে। সিডিউল অনুযায়ী পুরো রমজান মাসজুড়ে মোবাইল কোর্ট চলবে।

আমির হোসেন আমু বলেন, ভেজাল প্রতিরোধে আগাম নমুনা সংগ্রহ ও পরীক্ষা করতে ইতোমধ্যে ইফতার ও সেহেরিতে অধিক পরিমাণে ব্যবহৃত ২৪৯টি পণ্যের নমুনা সংগ্রহ করে বিএসটিআই ল্যাবে পরীক্ষা করতে পাঠানো হয়েছে। ইতোমধ্যে বেশকিছু নমুনার ল্যাবরেটরি টেস্টিং সম্পন্ন হয়েছে। এর মধ্যে যেসব প্রতিষ্ঠানের নমুনা পরীক্ষায় অকৃতকার্য হয়েছে, সেসব প্রতিষ্ঠানকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হচ্ছে। এ কার্যক্রম অব্যাহত আছে ও থাকবে।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে শিল্প মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মোশাররফ হোসেন ভূঁইয়া, বিএসটিআইয়ের মহাপরিচালক মো. সাইফুল হাসিবসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!