• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

খালাতো বোনকে খুনের পর ধর্ষণ


আন্তর্জাতিক ডেস্ক জুন ৩০, ২০১৬, ১২:৫১ পিএম
খালাতো বোনকে খুনের পর ধর্ষণ

খালাতো বোনকে খুন করে মৃতদেহের সঙ্গেই মিলিত হয়েছে এক যুবক। পুলিশ ওই যুবককে গ্রেপ্তারও করেছে। ঘটনাটি ঘটেছে ভারতের পশ্চিমবঙ্গের বসিরহাটে। খবর আনন্দবাজার পত্রিকার।

পুলিশ জানায়, গত ১১ জুন থেকে বসিরহাটের এক তরুণী নিখোঁজ ছিল। ১৬ জুন বাড়ির কাছের পুকুর থেকে তার অর্ধনগ্ন দেহ উদ্ধার হয়। এই ঘটনায় প্রথমে সন্দেহজনকভাবে নিহত তরুণীর প্রেমিককে গ্রেপ্তার করা হলেও এর পর নির্দিষ্ট তথ্যে পেয়ে ঘটনার হোতা আরিজুলকে গ্রেপ্তার করে পুলিশ।

শনিবার ভারত-বাংলাদেশ সীমান্তঘেঁষা ইটিন্ডা থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ। রোববার  আদালতে তোলা হলে বিচারক তাকে সাত দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছেন।

তদন্তকারী পুলিশ অফিসার জানান, গত ১১ জুন মোবাইল হাতে ছাগল চরাতে গিয়েছিল ওই তরুণী। তখনই আরিজুল তার পিছু নেয়। পাটখেতের মধ্যেই সে নিজের খালাতো বোনকে ধর্ষণের চেষ্টা করে। বাধা দিলে ধস্তাধস্তি হয়। এ সময় ওড়না দিয়েই তাকে শ্বাসরোধ করে খুন করে আরিজুল। খুনের পরে মৃতদেহ ধর্ষণ করে সে। তারপর বাড়ি ফিরে এসে স্নান, খাওয়াদাওয়া করে ঠান্ডা মাথায় শুয়েও পড়ে।

আরিজুলের এই নৃশংসতা অবশ্য এবারই প্রথম নয়। পুলিশ জানিয়েছে, বছর খানেক আগে তার স্ত্রীকে বাড়ির সামনের মাঠে মৃত অবস্থায় পড়ে থাকতে দেখা যায়। অন্য ছেলের সঙ্গে সম্পর্ক রয়েছে এই অভিযোগে স্ত্রীকে শ্বাসরোধ করে খুন করে সে। সেই ঘটনায় আরিজুল এখন জামিনে রয়েছে।

খবরে বলা হয়েছে, মৃতদেহের ওপরে ধর্ষণ কাণ্ডকে মনস্তত্ত্বের পরিভাষায় নেক্রোফেলিয়া বলা হয়। আরিজুল এ রকম কোনো মনস্তাত্ত্বিক রোগের শিকার কি না, তদন্তকারীরা তাও খতিয়ে দেখছেন।

বসিরহাট থানার পুলিশের বড়কর্তা বলেন, ‘এই ঘটনা আমার দেখা অন্যতম নৃশংস ঘটনা। ওই তরুণীকে খুন করে ধর্ষণ করা হয়েছে। আর প্রকৃত দোষীকে গ্রেপ্তার করা পুলিশের বড় সাফল্য।’

সোনালীনিউজ/ঢাকা/এএম

Wordbridge School

আন্তর্জাতিক বিভাগের আরো খবর

Link copied!