• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

খালেকের বিরুদ্ধে অভিযোগ দাখিল ২৩ ফেব্রুয়ারি


আদালত প্রতিবেদক ডিসেম্বর ২৭, ২০১৬, ০৫:৩৮ পিএম
খালেকের বিরুদ্ধে অভিযোগ দাখিল ২৩ ফেব্রুয়ারি

ঢাকা: মানবতাবিরোধী  অপরাধ মামলায় সাতক্ষীরা জেলা জামায়াতের আমির ও সাবেক সংসদ সদস্য মাওলানা আব্দুল খালেক মণ্ডলের বিরুদ্ধে আগামী ২৩ ফেব্রুয়ারি আনুষ্ঠানিক অভিযোগ দাখিল করার নির্দেশ দিয়েছেন  ট্রাইব্যুনাল।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) রাষ্ট্রপক্ষের করা সময় আবেদনের পরিপ্রেক্ষিতে  ট্রাইব্যুনালের চেয়ারম্যান বিচারপতি মো. আনোয়ারুল হকের নেতৃত্বে দুই সদস্যের আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল নতুন এই দিন ধার্য করে আদেশ দেন।

রাষ্ট্রপক্ষের শুনানি করেন, প্রসিকিউটর  জেয়াদ আল মালুম ও রেজিয়া সুলতানা চমন। অপরদিকে আসামি পক্ষে ছিলেন, আইনজীবী মুজাহিদুল ইসলাম শাহীন।

রেজিয়া সুলতানা চমন জানান, এদিন তদন্ত প্রতিবেদন জমা দেয়ার দিন নির্ধারণ ছিল। তবে সময় আবেদন করার পরিপ্রেক্ষিতে আগামী ২৩ ফেব্রুয়ারি দিন ধার্য করেন আদালত।

২০১৫ সালের ২৫ আগস্ট আবদুল খালেক মণ্ডলকে মানবতাবিরোধী অপরাধ মামলায় গ্রেপ্তার দেখানো হয়। এর আগে গত ১৬ জুন ভোরে তার বাড়ি সাতক্ষীরা সদর উপজেলার খলিলনগর মহিলা মাদ্রাসায় নাশকতার লক্ষ্যে কয়েকজন সহযোগীকে নিয়ে গোপন বৈঠককালে গ্রেপ্তার হন তিনি। সে সময় তার কাছ থেকে একটি বিদেশি পিস্তল ও দুই রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

সূত্র জানায়, জেলা জামায়াতের এই শীর্ষ নেতা জামায়াতের কেন্দ্রীয় সুরা সদস্য। এছাড়া ১৯৭১ মুক্তিযুদ্ধকালীন রাজাকার বাহিনীর নেতৃত্ব দিয়ে কয়েকটি হত্যাসহ হিন্দু পরিবারের জমি ও বাড়ি দখল করেন তিনি। এছাড়া কাথন্ডা গ্রামের আবুল হোসেন গাজি, একই এলাকার অহেদ আলি, বলদঘাটার সামসুর রহমান, খলিলনগরের মনসুর সরদার ও ঘোনা বাঁশিয়াপাড়ার তাহের আলির ছেলেকে হত্যার অভিযোগ রয়েছে মাওলানা আব্দুল খালেক মণ্ডলের বিরুদ্ধে। ২০০৯ সালের ২ জুলাই তার বিরুদ্ধে মানবতাবিরোধী অপরাধের মামলা করেন রুস্তম আলীর ছেলে নজরুল ইসলাম গাজি।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!