• ঢাকা
  • শনিবার, ৩০ মার্চ, ২০২৪, ১৬ চৈত্র ১৪৩০
বিভাগীয় কমিশনারের কার্যালয়ে শুনানি

খালেকের বিরুদ্ধে আনা মঞ্জুর অভিযোগ খারিজ


খুলনা প্রতিনিধি এপ্রিল ২০, ২০১৮, ১২:২০ এএম
খালেকের বিরুদ্ধে আনা মঞ্জুর অভিযোগ খারিজ

খুলনা : খুলনা সিটি করপোরেশন (কেসিসি) নির্বাচনে হলফনামায় তথ্য গোপনের অভিযোগে আওয়ামী লীগের মেয়রপ্রার্থী তালুকদার আবদুল খালেকের বিরুদ্ধে বিএনপির প্রার্থী নজরুল ইসলাম মঞ্জুর করা মনোনয়ন বাতিলের আবেদন খারিজ হয়ে গেছে। শুনানির পর বৃহস্পতিবার (১৯ এপ্রিল) সন্ধ্যায় তা খারিজ করে দেন আপিল বোর্ডের প্রধান খুলনার বিভাগীয় কমিশনার মো. লোকমান হোসেন মিয়া।

এর আগে বিকাল ৩টায় বিভাগীয় কমিশনারের কার্যালয়ে প্রায় আধাঘণ্টা ধরে শুনানি হয়। এ সময় তালুকদার আবদুল খালেক ও নজরুল ইসলাম মঞ্জুসহ তাদের আইনজীবীরা উপস্থিত ছিলেন। হলফনামায় তথ্য গোপনের অভিযোগ এনে আওয়ামী লীগের প্রার্থী খালেকের মনোনয়নপত্র বাতিলের জন্য গত ১৭ এপ্রিল আবেদন করেছিলেন বিএনপির প্রার্থী মঞ্জু।

শুনানি শেষে আওয়ামী লীগের মেয়রপ্রার্থী তালুকদার আবদুল খালেক সাংবাদিকদের জানান, তার বিরুদ্ধে আনা অভিযোগ খণ্ডনের জন্য প্রয়োজনীয় কাগজপত্র তিনি আপিল কর্তৃপক্ষের কাছে জমা দিয়েছেন। শুনানিতে আপিল কর্তৃপক্ষ দু’পক্ষের কথা শুনেছেন ও দু’পক্ষের আইনজীবীদের সামনে কাগজপত্র দেখেছেন।
 
পরে বিএনপির প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু সাংবাদিকদের বলেন, আমি আপিল কর্তৃপক্ষের কাছে তিনটি সুনির্দিষ্ট অভিযোগ দিয়েছিলাম। তিনি (তালুকদার আবদুল খালেক) একটি কাগজ দাখিল করেছেন, যা অসম্পূর্ণ। ব্যাংকের একটি কাগজ জমা দিয়েছেন, যাতে শুধু এমডির স্বাক্ষর রয়েছে। কিন্তু পরিচালনা পর্ষদের কোনো অনুমোদন নেই। যেটি কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটির যে কাগজ জমা দিয়েছেন সেটিও গ্রহণযোগ্য নয়। অভিযোগের একটিরও স্বপক্ষে তিনি যথাযথ কাগজপত্র দিতে পারেননি। আশা করছি, আপিল কর্তৃপক্ষ এর সঠিক ব্যবস্থা গ্রহণ করবে। আর যদি ব্যবস্থা গ্রহণ না করা হয় তা হবে একটি খারাপ দৃষ্টান্ত।

উল্লেখ্য, খুলনা সিটি নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী তালুকদার আবদুল খালেকের বিরুদ্ধে হলফনামায় তথ্য গোপনের অভিযোগ এনে বিএনপির প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু ১৬ এপ্রিল রিটার্নিং কর্মকর্তা এবং ১৭ এপ্রিল নির্বাচনী আপিল কর্তৃপক্ষের কাছে লিখিত অভিযোগ দাখিল করেন।

অভিযোগে উল্লেখ করা হয়, তালুকদার আবদুল খালেক সাউথ বাংলা অ্যাগ্রিকালচার অ্যান্ড কমার্স ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদের ভাইস প্রেসিডেন্ট। একই সঙ্গে তিনি নর্থ ওয়েস্টার্ন ইউনির্ভাসিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান এবং ইস্টার্ন পলিমার লিমিটেডের পরিচালক ও সর্বময় নিয়ন্ত্রণকারী। এখান থেকে তিনি নিয়মিত বিপুল পরিমাণ অর্থ আয় করেন। এসব তথ্য হলফনামায় উলে­খ করা হয়নি। এ ছাড়া দলীয় মনোনয়নপত্রে তার ভোটার নম্বরও উল্লেখ করা হয়নি।

প্রচারণা অব্যাহত : কেসিসি নির্বাচনে আওয়ামী লীগ ও বিএনপি মনোনীত মেয়রপ্রার্থী নির্বাচনী প্রচারণা চালিয়ে যাচ্ছেন। আনুষ্ঠানিক প্রচারণার আগে দুই প্রার্থীই কৌশলে ‘দলীয় কর্মসূচি’র মধ্যে প্রচারণা চালাচ্ছেন। গত বুধবার ও গতকাল বৃহস্পতিবারও এই কৌশলে প্রচারণা চালিয়েছেন তারা।  

২৪ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের বর্ধিত সভায় তালুকদার আবদুল খালেক বলেন, তিনি নির্বাচিত হলে সকল ইজিবাইক ও মোটর রিকশাকে লাইসেন্স দিয়ে বৈধ করে দেবেন। ২০০৮ সালে মেয়র থাকাকালে তিনি দুই হাজার লাইসেন্স দিয়ে ইজিবাইককে বৈধ করেছিলেন বলে জানান।

৯ ও ১৫ নম্বর ওয়ার্ড বিএনপির কর্মিসভায় বক্তারা বলেন, পরিকল্পিত, সবুজ ও পরিচ্ছন্ন নগরী গড়ে তুলতে ধানের শীষ প্রতীকের প্রার্থী নজরুল ইসলাম মঞ্জুকে বিজয়ী করতে হবে। দুই ওয়ার্ডের কর্মিসভায়ই প্রধান অতিথি ছিলেন বিএনপি মনোনীত মেয়রপ্রার্থী নজরুল ইসলাম মঞ্জু।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!