• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

খালেদা জিয়া কঠিন অসুখে অসুস্থ, এটা সঠিক নয়: স্বরাষ্ট্রমন্ত্রী


নিজস্ব প্রতিবেদক জুলাই ১৭, ২০১৮, ০৪:৫৯ পিএম
খালেদা জিয়া কঠিন অসুখে অসুস্থ, এটা সঠিক নয়: স্বরাষ্ট্রমন্ত্রী

ঢাকা: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, কারাবন্দি বিএনপির চেয়ারপাসন খালেদা জিয়া কারাগারে এসে নতুন করে কোনো কঠিন রোগে আক্রান্ত হননি।  উনি কঠিন অসুখে অসুস্থ, এটা সঠিক তথ্য নয়। তিনি যে সকল অসুখে আগে থেকেই আক্রান্ত ছিলেন, এখনও তাই আছে।

তিনি বলেন, খালেদা জিয়ার চিকিৎসা সেবা নিয়ে কারাগারের চিকিৎসক প্রতিদিনই কাজ করছে।

মঙ্গলবার (১৭ জুলাই) ঢাকা রিপোর্টাস ইউনিটির (ডিআরইউ) সাগর-রুনি মিলনায়তনে মিট দ্য রিপোর্টাস অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাব এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, জেলকোড অনুযায়ী খালেদা জিয়ার জন্য সর্বোচ্চ ব্যবস্থা নেয়া হচ্ছে কিন্তু তিনি সহযোগিতা করছেন না। জেলকোড অনুযায়ী তাকে ঢাকার সিএমএইচ (সম্মিলিত সামরিক হাসপাতাল) হাসপাতালে নিয়ে যাওয়ার কথা বললে তিনি সেটাও প্রত্যাখান করেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী অসুস্থ হলেও সিএমএইচে চিকিৎসা সেবা নিয়ে থাকেন। খালেদা জিয়াকে সিএমএইচে চিকিৎসা সেবা দেয়ার প্রস্তাব দেয়া হয়েছে। কিন্তু তিনি সহযোগিতা না করলে কী করার আছে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যতবার প্রয়োজন ততবারই খালেদা জিয়াকে চিকিৎসা সেবা দেয়া হবে। এই বিষয়ে কোনো ক্রটি থাকবে না। সরকারের পক্ষ থেকে চিকিৎসা সেবার ব্যবস্থা করা হয়েছিলো কিন্তু তিনি তা প্রত্যাখান করেছেন।

তিনি আরো বলেন, ‘খালেদা জিয়াকে তার ব্যক্তিগত যে দুইজন চিকিৎসক সেবা দিয়ে থাকেন তাদেরসহ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালেয়ের বিশেষজ্ঞদের  দিয়েও তাকে চিকিৎসা সেবা দেয়া হয়েছে।

কামাল বলেন, রোহিঙ্গা ইস্যুটি আন্তর্জাতিক সমস্যা, রোহিঙ্গা বিষয়ে আমরা যে উদারতা দেখিয়েছি এটা সারা বিশ্ব জানে। রোহিঙ্গা উদ্বাস্তু যারা এসেছেন, তাদের পুনর্বাসন কীভাবে করা যায় সে বিষয়ে ভারত সহযোগিতা করবে বলে জানিয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, দেশে কোনো গুম হচ্ছে না। যেগুলোকে আপনারা গুম বলছেন, সেগুলো আসলে গুম না। আমরা কিন্তু তাদের ধরে সামনে আনছি। বিচারবহির্ভূত কোনো হত্যা আমরা করি না।

তিনি বলেন, কেউ প্রেমে ব্যর্থ হয়ে গুম হয়ে যান, কেউ ব্যবসায় ব্যর্থ হয়ে গুম হয়ে যান। আবার দুইজনের মন মিল হয়ে গেলে এক হয়ে যান। এসব লোকজনকে আমরা কোথায় পাবো? তারপর আমরা সেই ব্যবস্থা নিচ্ছি। আমাদের জানা মতে বেশিরভাগ গুমই এরকম।

ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি সাইফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক সৈয়দ শুকুর আলী শুভ।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!