• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

‘খালেদা জিয়া জেলে থাকলে দেশে নির্বাচন হবে না’


মেহেরপুর প্রতিনিধি এপ্রিল ১৯, ২০১৮, ০৪:৫১ পিএম
‘খালেদা জিয়া জেলে থাকলে দেশে নির্বাচন হবে না’

মেহেরপুর: বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবেদীন ফারুক বর্তমান সরকারের বিরুদ্ধে ব্যাংক ডাকাতি ও লুটপাটের অভিযোগ তুলে বলেছেন, জনগণের অংশগ্রহণে নির্বাচন এই সরকার চাইনা। এই সরকার চাই ২০১৪ সালের মতো এক দলীয় নির্বাচন।

তিনি বলেন, বেগম খালেদা জিয়া জেলে থাকলে এদেশে কোনো নির্বাচন হবে না।

বৃহস্পতিবার (১৯ এপ্রিল) দুপুরে মেহেরপুরের বারাদী খামারে মেহেরপুর জেলা বিএনপির কর্মী সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেণ জয়নুল আবেদীন ফারুক।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা বলেন, মিথ্যা সাজানো মামলায় বারবার নির্বাচিত সফল সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে একশো বছরের পুরাতন একটি ভবনের জেলখানায় রাখা হয়েছে। তৃণমূল পর্যায় থেকে আরো শক্তিশালী আন্দোলনের মধ্য দিয়ে তাকে মুক্ত করা হবে।

মুক্তিযুদ্ধের নামের বাংলাদেশকে আরেকটি বাকশাল করার ষড়যন্ত্রের অভিযোগ তুলে তিনি আরো বলেন, ২০১৪ সালে বিনাভোটে ১৫৪ জন এমপি নির্বাচিত হয়েছিল। সেখানে কোনো মানুষ যাই নাই, শুধু কুত্তার পদচারণ। পৃথিবীর কোনো দেশে দেখি নাই বিনাভোটে ১৫৪ জন এমপি নির্বাচিত হয়।  

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা বিএনপি সভাপতি সাবেক এমপি মাসুদ অরুণ। বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা দেন, বিএনপির বিভাগীয় সাংগঠনিক সম্পাদক জয়ন্ত কুণ্ড ও সহ সাংগঠনিক সম্পাদক অনিন্দ ইসলাম অমিত।

বিশেষ অতিথির বক্তৃতায় খুলনা বিভাগীয় সহ সাংগঠনিক সম্পাদক অনিন্দ ইসলাম অমিত সরকারের বিরুদ্ধে নানা অভিযোগ তুলে বলেন, আজ গণতন্ত্র বন্দি, যেখানে আইনের শাসন ভুলণ্ঠিত, শিক্ষাঙ্গণে অস্ত্রের ঝনঝনানি, স্বাভাবিক মৃত্যুর কোনো গ্যারান্টি নেই। এরকম একটি সময়ে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির আন্দোলন এবং গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলন সমার্থক। স্বাধীনতার সূর্যদোয় ভূমি মুজিবনগর তথা মেহেরপুর জেলা থেকে এই আন্দোলন সফল হবে বলে আশা প্রকাশ করেন তিনি।

এছাড়া অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য দেন, জেলা বিএনপির সিনিয়র সহ সভাপতি জাভেদ মাসুদ মিল্টন, সহ সভাপতি আব্দুর রহমান, যুগ্ম সম্পাদক আব্দুল আওয়াল, সাংগঠনিক সম্পাদক জুলফিকার আলী ভুট্টো, গাংনী উপজেলা বিএনপি সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বাবলু, সদর উপজেলা বিএনপি সভাপতি মারুফ আহম্মেদ বিজন, মুজিবনগর উপজেলা বিএনপি সভাপতি আমিরুল ইসলামসহ বিভিন্ন ইউনিট নেতৃবৃন্দ।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন মেহেরপুর পৌর বিএনপি সভাপতি জাহাঙ্গীর বিশ্বাস।

সব ভেদাভেদ ভুলে ঐক্যবদ্ধ দুর্বার আন্দোলনের মধ্য দিয়ে বেগম জিয়ার কারামুক্তি ও তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনার দাবিতে তৃণমুল থেকে আরো স্বোচ্ছার হওয়ার আহ্বান জানান বিএনপি কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

অনুষ্ঠানে মোবাইলে নেতাকর্মীদের ইস্পাত কঠিন ঐক্যে গড়ার আহ্বান জানিয়ে দিক নির্দেশনা মূলক বক্তৃতা করেন লন্ডন প্রবাসী বিএনপির ভাইস চেয়ারম্যান তারেক রহমান।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!