• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

খালেদা জিয়া দেশের উন্নয়ন চান না: মোহাম্মদ নাসিম


সিরাজগঞ্জ প্রতিনিধি ফেব্রুয়ারি ১৪, ২০১৭, ০৬:২৭ পিএম
খালেদা জিয়া দেশের উন্নয়ন চান না: মোহাম্মদ নাসিম

সিরাজগঞ্জ: স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, একবিংশ শতাব্দীর মানুষ উন্নয়নে বিশ্বাসী। আর উন্নয়ন চায় বলেই এদেশের জনগণ বারবার উন্নয়নের রূপকার জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আ. লীগকে ক্ষমতায় দেখতে চায়। আর নির্বাচন হবে জননেত্রী শেখ হাসিনার অধীনেই। কারণ তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা এখন পঁচে গেছে।

মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) বিকেলে সিরাজগঞ্জের কাজীপুর উপজেলা আওয়ামী লীগ কার্যালয় মাঠে জেলা তথ্য অফিসের আয়োজনে সরকারের সাফল্য অর্জন ও উন্নয়ন ভাবনা জনগণকে অবহিতকরণ এসডিজিসমূহ ভিশন ২০২১-এর লক্ষ্য অর্জন এবং জঙ্গিবাদ প্রতিরোধ বিষয়ক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথাগুলো বলেন।

নাসিম বলেন, সাম্প্রতিক জঙ্গি হামলার ঘটনা প্রবাহ সম্পর্কে বেগম খালেদা জিয়ার বক্তব্যেই প্রমাণ করে তিনি এদেশের উন্নয়ন চান না। খালেদা পদ্মা সেতু নিয়ে বিশ্বব্যাংকের কথায় অতি নাচানাচি করছেন। এখন প্রমাণ হয়েছে আওয়ামী লীগ কোন দুর্নীতি করে নাই।

জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ দমনে বাংলাদেশ আমেরিকা-ইউরোপকে ছাড়িয়ে গেছে বলে উল্লেখ করে মন্ত্রী বলেন, এখন সময়  এসেছে দলীয় নেতা-কর্মিদের একতাবদ্ধ হবার। দেশবিরোধী শত্রুদের শক্ত হাতে দমন করে এসডিজি অর্জনের লক্ষ্যে উন্নয়নের ধারাকে এগিয়ে নিয়ে যেতে হবে। শেখ হাসিনার সরকার এখন খাদ্য রপ্তানি করছে, প্রত্যেক ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দিচ্ছে, ঢাকায় অত্যাধুনিক বার্ন ইউনিট হচ্ছে।

তিনি আরও বলেন, সরকার নানামুখী উন্নয়ন করে নির্দিষ্ট সময়ের আগেই দেশকে মধ্যম আয়ের পথে নিয়ে যাচ্ছেন। বাংলাদেশের ওষুধ বিশ্বের ১৭১টি দেশে রপ্তানি হচ্ছে। আর হাসপাতাল, হেলথ কমপ্লেক্স ও কমিউনিটি ক্লিনিকগুলোর সেবার মান অনেক বেড়েছে। ফলে মানুষের গড় আয়ু এখন ৭১ বছরে উন্নীত হয়েছে।

সিরাজগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক শামীম আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিরাজগঞ্জের পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহমেদ, জেলা সিভিল সার্জন শেখ মনজুর রহমান, জেলা তথ্য অফিসার শরিফুল ইসলাম, সিরাজগঞ্জ সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক সহিদুল ইসলাম, কাজীপুর উপজেলা চেয়ারম্যান বকুল সরকার, উপজেলা নির্বাহী অফিসার শফিকুল ইসলাম।

পরে মন্ত্রী ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও নদী ভাঙনে ক্ষতিগ্রস্ত বস্তিবাসিসহ মোট ৬৫ জনকে নগদ ৫ হাজার করে টাকা প্রদান করেন। এরপর তিনি উপজেলার মেঘাইতে পর্যটন কেন্দ্রের নির্ধারিত স্থান পরিদর্শন করেন।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!