• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

‘খালেদা জিয়াকে সংবর্ধনা দিতে প্রস্তুত বিএনপি’


নিজস্ব প্রতিবেদক অক্টোবর ১৫, ২০১৭, ০৬:৪৬ পিএম
‘খালেদা জিয়াকে সংবর্ধনা দিতে প্রস্তুত বিএনপি’

ঢাকা: লন্ডনে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া আগামী বুধবার দেশে ফিরবেন। তাকে সংবর্ধনা দেয়ার জন্য দলীয় নেতাকর্মীরা প্রস্তুত বলে জানিয়েছেন দলটির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু। 

রোববার (১৫ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলন ঢাকা মহানগর উত্তর আয়োজিত এক মানববন্ধনে তিনি এ কথা জানান। খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে এ মানববন্ধনের আয়োজন করা হয়।

শামসুজ্জামান দুদু বলেন, স্পষ্ট কথা খালেদা জিয়া বুধবার দেশে আসবেন। দেশে এসে দেশের গণতন্ত্র ভোটাধিকার ফিরিয়ে আনার জন্য বিরোধী দলের রাজনীতিতে যা যা করার দরকার তিনি তাই করবেন। তাকে সংবর্ধনা দেয়ার জন্য, গণঅভ্যর্থনা দেয়ার জন্য যে সংগ্রামের প্রস্তুতি সেটা বিএনপির নেয়া আছে। দেশে এলে তাকে ব্যাপক সংবর্ধনা দেয়া হবে। 

তিনি বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া লন্ডনে গেছেন চিকিৎসা করতে কিন্তু এ সরকারের প্রধানমন্ত্রী থেকে শুরু আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বারবার সন্দেহ প্রকাশ করেছেন তিনি দেশে ফিরবেন কি না? ছোট মনেরও একটা সীমা থাকে, এ সরকারের সেটাও নেই। তারা জনবিচ্ছিন্ন গণবিরোধী লুটেরা সরকার।

বিএনপির এই ভাইস চেয়ারম্যান বলেন, এ সরকার খালেদা জিয়া, বিএনপি এবং ধানের শীষের সঙ্গে নির্বাচন করতে ভয় পায়। এ সরকার স্বাভাবিক সরকার নয়, তারা সংবিধানের নামে সংবিধানকে ধ্বংস করেছে। আইনের শাসনের নামে আইনকে ধ্বংস করেছে। যার কারণে দেশে হাজারও রাজনৈতিক বন্দি এখন জেলখানায়। 

আয়োজক সংগঠনের সভাপতি মোস্তফা গাজীর সভাপতিত্বে মানববন্ধনে আরো বক্তব্য দেন-বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, সংগঠনের কেন্দ্রীয় সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন, গণসংস্কৃতিক দলের সভাপতি এস আল মামুন, ছাত্রদলের দফতর সম্পাদক আবদুস সাত্তার পাটোয়ারী, সংগঠনের কেন্দ্রীয় সহ-সভাপতি নাজমুল হোসেন রনি প্রমুখ।

সোনালীনিউজ/জেএ

Wordbridge School
Link copied!