• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

‘খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে রাজনীতি করছে বিএনপি’


নিজস্ব প্রতিবেদক অক্টোবর ৫, ২০১৮, ০২:৩৬ পিএম
‘খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে রাজনীতি করছে বিএনপি’

ওবায়দুল কাদের। ফাইল ছবি

ঢাকা : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ই (বিএসএমএমইউ) বেগম খালেদার জিয়ার জন্য চিকিৎসার উপযুক্ত জায়গা। যা আমরা আগেই বলেছিলাম। প্রমাণ মিলেছে তার (খালেদা জিয়া) শারীরিক অসুস্থতা নিয়ে আওয়ামী লীগ রাজনীতি করেনি। বিএনপি নিজেরাই রাজনীতি করছে। শুক্রবার (৫ অক্টোবর) সকালে রাজধানীর গাবতলী বাসস্টেশন এলাকায় আওয়ামী লীগের গণসংযোগে এসব কথা বলেন তিনি।

নেতাকর্মীদের উদ্দেশ্য করে ওবায়দুল কাদের বলেন, আজ শুক্রবার। আযান ও নামাজের সময় সমাবেশ করলে মানুষ বিরক্ত হয়। ভোট বাড়াতে গিয়ে ভোট কমে যাবে। নামাজ ও আযানের সময় খেয়াল করবেন। রাস্তা বন্ধ করে সমাবেশ করবেন না। প্রচারপত্র বিলি করতে গিয়ে নেতাকর্মীদের বাড়াবাড়িতে ফুটপাতে ছোট-খাটো দোকান নষ্ট হলে প্রচারণার যে লাভ হবে তার চেয়ে বেশি ক্ষতি হবে। শেখ হাসিনার আমলে যে উন্নয়ন হয়েছে তা মানুষ ১০০ বছরও দেখেনি।

আগত নেতাকর্মীরা স্লোগান তুলেন ‘শেখ হাসিনার সরকার, বার বার দরকার।’ তখন দলের সাধারণ সম্পাদক বলেন, আমি বার বার চাই না। আরেক বার চাই। উন্নয়ন ধরে রাখতে হলে শেখ হাসিনার বিকল্প নেই। বিএনপি ক্ষমতায় আসলে দুর্নীতি করে হাওয়া ভবন বানাবেন বলে মন্তব্য করেন তিনি।

ওবায়দুল কাদের আরও বলেন, প্রচারপত্র বিলি করতে গিয়ে মানুষের সঙ্গে ভালো ব্যবহার করতে হবে। জনগণকে খুশি রাখতে হবে। জনগণ যেন কষ্ট না পায় সেই দিকে দৃষ্টি রাখতে হবে।

মনোনয়ন প্রত্যাশীদের উদ্দেশ্য করে সেতুমন্ত্রী বলেন, প্রার্থী হতে চাওয়া গণতান্ত্রিক অধিকার। কিন্তু প্রার্থী হতে গিয়ে ঘরের মধ্যে ঘর করবেন না। মশারির মধ্যে মশারি লাগাবেন না। যাকে মনোনয়ন দেওয়া হয় তিনি বাকি প্রার্থীদের শত্রু ভাববেন না। যারা মনোনয়ন চাইবে তাদের মনোনয়নের মার্কা হবে ‘নৌকা’।

তিনি আরও বলেন, চা দোকানে বসে নিজ দলের লোককে নিয়ে সমালোচনা করার বদ অভ্যাস ত্যাগ করতে হবে।

বিদ্রোহ প্রার্থীদের হুঁশিয়ারি দিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, এবার বিদ্রোহ করলে খবর আছে। বিদ্রোহ করলে সঙ্গে সঙ্গে বহিষ্কার। কাজেই অপকর্ম করবেন না। কারো ব্যাপারে গিবত করবেন না। আওয়ামী লীগ যদি আওয়ামী লীগের শত্রু হয় বাহিরের শত্রু প্রয়োজন হবে না।

তিনি বলেন, কোটা আন্দোলন ও নিরাপদ সড়ক চাই আন্দোলনের ওপর ভর করে নিরাপদে ক্ষমতায় যেতে চেয়েছিল বিএনপি। বিদেশিদের কাছে গিয়ে নালিশসহ কান্নাকাটি করে কোনো লাভ হয়নি। বিএনপি ক্ষমতায় আসলে ২০০১ সালের মতো রক্তপাত হবে বলেও মন্তব্য করেন তিনি।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ইসি যদি গণপ্রতিনিধি অধ্যাদেশ প্রক্রিয়া করে সংসদে পাঠায় তা সংশোধন করবে সংসদ। প্রধানমন্ত্রীর বরাত দিয়ে তিনি বলেন, সীমিত আকারে ইভিএম ব্যবহার আওয়ামী লীগ চায়।

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি আসলামুল হকের সভাপতিত্বে গণসংযোগে আরও বক্তব্য রাখেন- আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাসিম, ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতি মো. ইব্রাহিম প্রমুখ।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!