• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

খালেদা জিয়ার গাড়ি ঘিরে রেখেছে নেতা-কর্মীরা


নিজস্ব প্রতিবেদক ফেব্রুয়ারি ৮, ২০১৮, ১২:২৩ পিএম
খালেদা জিয়ার গাড়ি ঘিরে রেখেছে নেতা-কর্মীরা

ঢাকা: গুলশানের বাসভবন থেকে বকশীবাজারের আদালতের উদ্দেশে রওনা হওয়ার পর তেজগাঁওয়ে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া গাড়ি ঘিরে রেখেছে বিএনপি নেতাকর্মীরা। 

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) বেলা পৌনে ১২টার দিকে তাকে বহনকারী গাড়ি আদালতে উদ্দেশে রওনা হওয়ার পর তেজগাঁওয়ে সাতরাস্তায় পৌঁছলে সেখানে বিএনপি নেতাকর্মীরা গাড়িবহরের সঙ্গে যোগ দেয় বিএনপি নেতাকর্মীরা।

সেখানে বিএনপি নেতাকর্মীদের আইনশৃঙ্খলা কর্মীরা তাদের সরিয়ে দিতে চাইলে হাতাহাতি শুরু হয়। পরে গাড়ি বহরকে ঘিরে ধরেই আদালতের দিকে এগিয়ে যাচ্ছে। এবং রাস্তার বিভিন্ন এলাকা থেকে তার গাড়ি বহরের সঙ্গে বিএনপি নেতাকর্মীরা যোগ দিচ্ছে।

এ সময় গুলশান থেকে পুরান ঢাকার বকশীবাজারের আদালত পর্যন্ত রুট ফাঁকা করে দেয়া হয়েছে বলে জানা গেছে। তাকে বহনকারী গাড়ির পেছনে র‌্যাব এপিবিএন এবং পুলিশের আলাদা টিম রয়েছে।

রায়কে কেন্দ্রকরে আদালত প্রাঙ্গন ও আশপাশ এলাকায় কঠোর নিরাপত্তা বেষ্টনী গড়ে তোলা হয়েছে। এ মামলার আসামি ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়েছে। বকশীবাজার মোড়ে বিপুলসংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে।

এদিকে আদালতে আদালতের বিচারক আকতারুজ্জামান আগেই সেখানে পৌঁছেছেন। এছাড়াও, খালেদা জিয়া এবং দুদকের আইনজীবীরাও সেখানে পৌঁছেছেন।

গত ২৫ জানুয়ারি যুক্তিতর্ক শুনানি শেষে ঢাকার বিশেষ জজ-৫ আদালতের বিচারক আকতারুজ্জামান রায়ের জন্য দিন ঠিক করেন। 

এই মামলায় খালেদা জিয়া ছাড়াও অন্য আসামিরা হলেন- তারেক রহমান, মাগুরার বিএনপির সাবেক সাংসদ কাজী সালিমুল হক কামাল, সাবেক মুখ্য সচিব কামাল উদ্দিন সিদ্দিকী, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ ও বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ভাগনে মমিনুর রহমানের বিরুদ্ধে অভিযোগপত্র দেয়া হয়। মামলায় শুরু থেকে পলাতক রয়েছেন কামাল উদ্দিন সিদ্দিকী ও মমিনুর রহমান।

সোনালীনিউজ/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!