• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

খালেদা জিয়ার জন্মদিনে দোয়া চাইলো বিএনপি


নিজস্ব প্রতিবেদক আগস্ট ১৫, ২০১৭, ০৪:০৬ পিএম
খালেদা জিয়ার জন্মদিনে দোয়া চাইলো বিএনপি

ঢাকা : দেশের বিভিন্ন অঞ্চলে বন্যার কারণে কেক কাটার অনুষ্ঠান বাতিল করে শুধু দোয়া মাহফিলের মধ্য দিয়ে দলের চেয়ারপারসন খালেদা জিয়ার জন্মদিন উদযাপন করেছে বিএনপি।

রাজধানীর নয়া পল্টনে কেন্দ্রীয় কার্যালয়সহ সারাদেশে এই দোয়া মাহফিল অনুষ্ঠিত হচ্ছে বলে বিএনপির নেতারা জানান।

মঙ্গলবার (১৫ আগস্ট) সকাল সাড়ে ১১টায় নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে বিএনপির উদ্যোগে এই দোয়া মাহফিলে দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, আজকে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার ৭৩তম জন্মদিন। একই সময়ে দেশের প্রবল আকারে বন্যা দেখা দিয়েছে, সারাদেশের অবস্থা খুবই খারাপ। এই অবস্থায় দেশনেত্রীর নির্দেশে জন্মদিনের সকল ধরণের আনন্দ কর্মসূচি নিষেধ করে দিয়েছেন। আমরা এজন্য আজকের অনুষ্ঠানটা শুধুমাত্র দোয়া মাহফিল ও ধর্মীয় অনুষ্ঠানের মধ্যে সীমাবদ্ধ রেখেছি। দেশের এই অবস্থায় কোনো ধরনের আনন্দ অনুষ্ঠান করা যায় না, করা উচিতও নয়।

তিনি বলেন, দেশনেত্রী লন্ডনে আছেন, চোখের অপারেশন হয়েছে। আমরা দোয়া মাহফিলের মাধ্যমে তার আশু সুস্থতা কামনা করছি। একই সঙ্গে আমাদের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের দীর্ঘায়ু ও আশু রোগমুক্তি কামনা করছি।

এই দোয়া মাহফিলে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, হাবিব উন নবী খান সোহেল, কেন্দ্রীয় নেতা সৈয়দ এমরান সালেহ প্রিন্স, শামা ওবায়েদ, মীর সরফত আলী সপু, এম এ মালেক, আবদুস সালাম আজাদ, মো: মুনির হোসেন, বেলাল আহমেদ, শফিউল বারী বাবু, আবদুল কাদির ভুঁইয়া জুয়েল, কাজী আবুল বাশার, অ্যালবার্ট পি কস্টাসহ শতাধিক নেতাকর্মী অংশ নেন। বিএনপি চেয়ারপারসনের সুস্থতা কামনা করে পরে বিশেষ মুনাজাত হয়।

গত ৮ আগস্ট পূর্ব লন্ডনের মুরফিন্ড চক্ষু হাসপাতালে খালেদা জিয়ার ডান চোখের সফল অস্ত্রোপচার হয়। বড় ছেলে তারেক রহমানের বাসায় তিনি উঠেছেন। বিএনপির ভাষ্য অনুযায়ী, খালেদা জিয়া মঙ্গলবার ৭৩ বছরে পা রাখলেন। খালেদা জিয়ার জন্ম ১৯৪৬ সালে। রিজভী জানান, চোখের ভ্যান্ডেজ এখনো খোলা হয়নি। ২/৩ দিনের মধ্যে ভ্যান্ডেজ খোলা হবে। তিনি চিকিৎসকদের সার্বিক তত্ত্বাবধায়নে সুস্থ আছেন।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!