• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

খালেদা জিয়ার দুই মামলার শুনানি ২৯ জুন


আদালত প্রতিবেদক জুন ২২, ২০১৭, ১২:৪৭ পিএম
খালেদা জিয়ার দুই মামলার শুনানি ২৯ জুন

ঢাকা: বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জিয়া চ্যারিটেবল ও অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার পরবর্তী শুনানির দিন ধার্য করা হয়েছে আগামী ২৯ জুন। বৃহস্পতিবার (২২ জুন) রাজধানীর বকশীবাজারে স্থাপিত আদালতের জজ ড. আখতারুজ্জামান এ দিন ধার্য করেন।

এ সময় আদালতে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। আদালতে হাজিরা দিতে বেলা সাড়ে ১১টায় বকশিবাজারের আলিয়া মাদরাসার মাঠে উপস্থিত হন তিনি।

মামলার বিবরণী থেকে জানা যায়, ২০০৫ সালে কাকরাইলে সুরাইয়া খানমের কাছ থেকে ‘শহীদ জিয়া চ্যারিটেবল ট্রাস্টে’র নামে ৪২ কাঠা জমি কেনা হয়। কিন্তু জমির দামের চেয়ে অতিরিক্ত এক কোটি ২৪ লাখ ৯৩ হাজার টাকা জমির মালিককে দেয়া হয়েছে বলে কাগজপত্রে দেখানো হয়, যার কোনো বৈধ উৎস দেখাতে পারেনি। ওই অর্থ ছাড়াও ট্রাস্টের নামে মোট তিন কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা অবৈধ লেনদেনের তথ্য পাওয়া গেছে।

২০১০ সালের ৮ আগস্ট এসব অভিযোগে খালেদা জিয়াসহ চারজনের নামে তেজগাঁও থানায় মামলা করেন দুদকের সহকারী পরিচালক হারুন-অর-রশিদ। অপরদিকে, জিয়া অরফানেজ ট্রাস্টের দুই কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৪৩ টাকা আত্মসাতের অভিযোগ এনে খালেদা জিয়া ও তারেক রহমানসহ ছয়জনের বিরুদ্ধে ২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় মামলা করে দুদক। 

সোনালীনিউজ/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!