• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

খালেদা জিয়ার ‘নির্বাসন’ নিয়ে কানাঘুষা!


বিশেষ প্রতিনিধি জুলাই ৩১, ২০১৭, ০৫:৪৯ পিএম
খালেদা জিয়ার ‘নির্বাসন’ নিয়ে কানাঘুষা!

ঢাকা: দেশের রাজনীতিতে এই মুহুর্তে সবচেয়ে চর্চিত বিষয় হচ্ছে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার লন্ডন সফর এবং তার দেশে ফেরা না ফেরা নিয়ে। এ নিয়ে রাজনীতির অন্দরে-বাহিরে চলছে তুমুল বিতর্কের ঝড়।

একদিকে সরকারের ওপর মহল থেকে কেউ ইঙ্গিত দিচ্ছেন, কেউবা আবার সরাসরিই বলছেন, খালেদা জিয়া আর দেশে ফিরছেন না। তার বিরুদ্ধে যে দুর্নীতির মামলার বিচার চলছে, তার দণ্ডের আশঙ্কায় তিনি নিজেই নির্বাসনে গেছেন!

কিন্তু বিএনপি নেতারা সরকার পক্ষ থেকে প্রচারিত এই অভিযোগকে আমলেই নিচ্ছেন না। তারা পাল্টা বলছেন, বেগম জিয়া ঈদের পরই দেশে ফিরবেন এবং বিএনপির আগামি দিনের আন্দোলনের নেতৃত্ব দেবেন।

দেশের সুশীল সমাজ ও পর্যবেক্ষক মহলও এ নিয়ে নানা আলাপ-আলোচনার ডালপালা মেলছেন। দীর্ঘদিন পর বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া লন্ডনে নির্বাসিত পরিবারের সদস্যদের সঙ্গে সময় কাটাতে ও চোখের চিকিৎসা করাতে গেছেন। পরিবারের সদস্যদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে লন্ডনে রয়েছেন। এই দীর্ঘ সফর ঈদের পেই শেষ হচ্ছে।

বিএনপির দায়িত্বশীল নেতারা বলছেন, বেগম খালেদা জিয়া সাহস হারাননি, তার মনোবলও ভাঙেনি। সরকার পক্ষ থেকে যে পদক্ষেপই আসুক দেশের মাটিতে থেকেই তিনি তা মোকাবিলা করবেন। দলের নেতাকর্মীদের মনোবল ভাঙতেই এসব অপকৌশলের আশ্রয় নিয়েছে ক্ষমতাসীনরা।

এদিকে, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া লন্ডন সফরকালে কোথায় যাচ্ছেন, কারা তার সঙ্গে দেখা করছেন সবকিছুর গতিবিধির ওপর  নজর রাখছে সরকার। যুক্তরাজ্যে বাংলাদেশ হাই কমিশনের দায়িত্বশীল একজন কর্মকর্তা ছাড়াও দলের প্রবাসী নেতাদের মাধ্যমেও খালেদা জিয়ার প্রতিটি পদক্ষেপ পর্যবেক্ষণ করা হচ্ছে।

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি/এমএইচএম

Wordbridge School
Link copied!