• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

‘খালেদা জিয়ার বাঁ হাত শক্ত হয়ে যাচ্ছে’


নিজস্ব প্রতিবেদক এপ্রিল ২৮, ২০১৮, ০৮:০৭ পিএম
‘খালেদা জিয়ার বাঁ হাত শক্ত হয়ে যাচ্ছে’

ঢাকা: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, খালেদা জিয়ার শরীর অত্যন্ত খারাপ। চেয়ারপারসনকে দেখার পর তারা অত্যন্ত উদ্বিগ্ন হয়ে পড়েছেন। তিনি যে হাসপাতালে (ইউনাইটেড হাসপাতাল) যেতে চেয়েছেন, সেখানে রেখে তাঁর দ্রুত চিকিৎসা দেয়া প্রয়োজন।

শনিবার (২৮ এপ্রিল) বিকেলে নাজিমুদ্দিন রোডের পুরোনো কারাগারে খালেদা জিয়ার সঙ্গে দেখা করার পর বেরিয়ে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল ইসলামের নেতৃত্বে দলটির তিন নেতা বিকেল পৌনে চারটার দিকে কারাগারে প্রবেশ করেন। অন্য দুই নেতা হলেন স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও নজরুল ইসলাম। বিকেল পাঁচটার দিকে তারা কারাগার থেকে বেরিয়ে আসেন।

মির্জা ফখরুল বলেন, তিনি (খালেদা জিয়া) বলেছেন, তার বাঁ হাত আস্তে আস্তে শক্ত হয়ে যাচ্ছে। বাঁ হাতের ওজনও বেড়ে গেছে। বাঁ পা থেকে শুরু করে শরীরের বাঁ দিকে তার ব্যথা বেড়ে গেছে। এখন সাধারণভাবে হাঁটাচলা করাও তার জন্য মুশকিল হয়ে গেছে।

বিএনপি মহাসচিব বলেন, ‘তখনো বলেছি, এখনো বলছি, আর বিলম্ব না করে অবিলম্বে তিনি যে হাসপাতালে যেতে চেয়েছেন, সে হাসপাতালে রেখে বিশেষভাবে চিকিৎসার ব্যবস্থা করা প্রয়োজন। এটা সরকারের দায়িত্ব। এর যদি কোনো ব্যত্যয় ঘটে, কোনো রকমের ক্ষতিসাধন হয়, তার দায়-দায়িত্ব সরকারকেই বহন করতে হবে।’ 

তিনি বলেন, দেশবাসীর কাছে খালেদা জিয়া দোয়া চেয়েছেন। আর গণতন্ত্রের মুক্তির জন্য নেতা-কর্মীদের সাহসের সঙ্গে আন্দোলন করে যেতে বলেছেন কারাগারে থাকা বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

সোনালীনিউজ/জেএ

Wordbridge School
Link copied!