• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

খালেদা জিয়ার সিদ্ধান্ত ইতিবাচক: মাহবুব


নিজস্ব প্রতিবেদক  আগস্ট ১৪, ২০১৬, ০৮:৩০ পিএম
খালেদা জিয়ার সিদ্ধান্ত ইতিবাচক: মাহবুব

এবছর ১৫ আগস্ট বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার জন্মদিন পালন না করার সিদ্ধান্তকে ইতিবাচক হিসেবে দেখছেন বিএনপির অনেক নেতারা। প্রতি বছর ১৫ আগষ্টে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মৃত্যুর দিনে ঘটা করে দলের চেয়রপার্সন খালেদা জিয়ার জন্মদিন পালনে বিএনপির নেতাদের অনেকেই বিরক্তও ছিলেন।

এ বিষয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মাহবুবুর রহমানের কাছে জানতে চাইলে তিনি বলেন, ‘১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মৃত্যু দিবস। তিনি জাতি সত্তার উন্মেষ ঘটিয়েছিলেন। অত্যন্ত নির্মমভাবে সপরিবারে তাঁকে হত্যা করা হয়েছিল। এদিন জাতীয় শোক দিবস। তাই এই দিনের প্রতি সম্মান জানিয়ে বিএনপি চেয়ারপারসনের জন্মদিন পালন না করার যে সিদ্ধান্ত নিয়েছেন তা ইতিবাচক বার্তা বহন করে। তিনি দলের চেয়ারপারসন খালেদা জিয়ার এ সিদ্ধান্তকে স্বাগত জানান।’

যদিও গত বছর জন্মদিনের প্রথম ক্ষণে খালেদা জিয়া কেক না কাটলেও ১৫ আগস্ট রাত নয়টার দিকে ঘটা করে কেক কেটেছিলেন। এদিকে এবার ১৫ আগস্টে খালেদা জিয়ার জন্মদিনের কেক না কাটা বা অনুষ্ঠান না করার সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন আওয়ামী লীগের নেতারা। এছাড়া চেয়ারপার্সনের এ সিদ্ধান্তে দলের অনেকেই খুশি।

এ বিষয়ে বিএনপির পক্ষ থেকে বলা হয়েছে, দেশের ‘চলমান সংকট, বন্যা পরিস্থিতি ও দলের নেতাকর্মীদের জেল-গুম-খুনের কারণে’ খালেদা জিয়া এবার তাঁর জন্মদিনের অনুষ্ঠান করবেন না।

তবে দলটির সূত্র জানায়, এটি বিএনপির কৌশলগত রাজনৈতিক অবস্থান। গত বছরও দেশের পরিস্থিতি প্রায় একই ধরনেরই ছিল। দলের নেতাকর্মীদের অনেকে কারাগারে ছিলেন, গুম-খুনের শিকার হয়েছিলেন। মূলত এবার এ সিদ্ধান্ত নিয়ে খালেদা জিয়া রাজনীতিতে একটি বার্তা দিতে চেয়েছেন। 

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!