• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

খালেদা-তারেক সৌদি যাচ্ছেন ৭ সেপ্টেম্বর


জুবায়ের রহমান চৌধুরী, বিশেষ প্রতিনিধি সেপ্টেম্বর ৫, ২০১৬, ১১:০০ পিএম
খালেদা-তারেক সৌদি যাচ্ছেন ৭ সেপ্টেম্বর

আগামী ৭ সেপ্টেম্বর পবিত্র হজ পালনের জন্য সৌদি আরব যাচ্ছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। একই দিন লন্ডন থেকে দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানও সৌদির উদ্দেশে রওনা হবেন। দুবাই এয়ারপোর্টে দুজনের সাক্ষাৎ ঘটবে। সেখান থেকে পরিবারের সদস্যদের নিয়ে হজ পালনের উদ্দেশে সৌদি যাবেন বেগম খালেদা জিয়া। হজ পালন শেষে একসঙ্গে ঈদ উদযাপন করবেন। বিএনপির গুলশান কার্যালয় সূত্র এসব তথ্য নিশ্চিত করেছে।

সূত্র জানায়, বাদশাহ সালমান বিন আবদুল আজিজ আল সৌদের আমন্ত্রণে পবিত্র হজ পালনের জন্য সৌদি যাচ্ছেন বেগম জিয়া। এই সফরে পরিবারের সদস্য ও একান্ত সচিব আবদুস সাত্তার ও ব্যক্তিগত ফটোগ্রাফার নুরুদ্দিন আহমেদ সফরসঙ্গী হচ্ছেন।

মায়ের সঙ্গে ওমরাহ পালনে লন্ডন প্রবাসী তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমান, মেয়ে জায়মা রহমান, ছোট ছেলে প্রয়াত আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলা রহমান সিঁথি, মেয়ে জাফিয়া ও জাহিয়া রহমানও যাচ্ছেন। এর আগে গত বছরের ১৫ সেপ্টেম্বর পরিবারের সঙ্গে কোরবানির ঈদ উদযাপন ও চিকিৎসার জন্য লন্ডন গিয়েছিলেন খালেদা জিয়া।

বিএনপির স্থায়ী কমিটির এক সদস্য জানান, ১৯ মার্চ দলের ষষ্ঠ কাউন্সিলের পর দলের পূর্ণাঙ্গ কমিটি গঠন, অঙ্গসংগঠনগুলোর কমিটি চূড়ান্ত করার কাজে ব্যস্ত থাকায় এবার তিনি হজ পালন করতে যেতে পারেননি। সে সময় বলেছিলেন, কমিটি ঘোষণার পর তিনি হজে যাবেন। ওই সদস্য আরও জানান, ১৯৯১ সালে প্রধানমন্ত্রী হয়ে হজ পালন করেন খালেদা জিয়া। ১৯৯৬ সালে বিরোধীদলীয় নেত্রী হওয়ার পর দ্বিতীয়বার হজ পালন করেন তিনি। এবার দীর্ঘদিন পর হজ করতে যাচ্ছেন।
 
সূত্র জানায়, গত ৬ আগস্ট বিএনপির পূর্ণাঙ্গ কমিটি ঘোষণার পর প্রত্যাশিত পদ না পেয়ে যারা অসন্তুষ্ট হয়েছেন, তাদের বিষয়টি নিয়ে খালেদা-তারেকের মধ্যে আলোচনা হতে পারে। এছাড়া বিএনপির ভবিষ্যৎ পরিকল্পনাও চূড়ান্ত হতে পারে। তবে যা-ই হোক, হজের পর এসব আলোচনা হতে পারে। ২০ সেপ্টেম্বর বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বাংলাদেশের উদ্দেশে এবং সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের যুক্তরাজ্যের উদ্দেশে সৌদি আরব ছাড়বেন বলে জানা গেছে।

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি

Wordbridge School
Link copied!