• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

খালেদা মুক্তির দাবিতে জাবিতে মানববন্ধন


জাবি প্রতিনিধি এপ্রিল ২৫, ২০১৮, ০৩:০৩ পিএম
খালেদা মুক্তির দাবিতে জাবিতে মানববন্ধন

জাবি: বিএনপি’ চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে মানববন্ধন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শিক্ষকদের একাংশ। বুধবার (২৫ এপ্রিল) সকাল ১০টায় শহীদ মিনারের পাদদেশে এ মানববন্ধন করে ‘জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় জাতীয়তাবাদী শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ফোরাম’। মানববন্ধনের শতাধিক শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন। 

ফোরামের সদস্য সচিব ও গণিত বিভাগের অধ্যাপক ড. মো. শরিফ উদ্দিনের সঞ্চালনায় ফোরামের নেতারা খালেদা জিয়ার সুচিকিৎসা ও নিঃশর্ত মক্তির দাবি করেন।

এ সময় সরকার ও রাজনীতি বিভাগের অধ্যাপক আবদুল লতিফ মাসুম বলেন, দেশের জনগণ যখন গণতন্ত্রের ভাষায় কথা বলে তখন সরকার সেদিকে ভ্রুক্ষেপ করে না। কিন্তু আন্দোলন কিংবা কঠোর কর্মসূচি দিলে সরকারের টনক নড়ে। তাই খালেদা জিয়াকে মুক্ত করতে হলে কঠোর আন্দোলন ও ত্যাগ স্বীকার করতে হবে। তিনি আরো বলেন, ‘খালেদা জিয়া ছাড়া কোন নির্বাচন হতে দেওয়া হবে না’ ( নো খালেদা জিয়া নো ইলেকশন)।

ফোরামের সাধারণ সম্পাদক অধ্যাপক ড. শামছুল আলম সেলিম বলেন, ‘খালেদা জিয়াকে রাজনৈতিক প্রতিহিংসার বশবর্তী হয়ে অন্ধকার প্রকষ্ঠে রেখে সরকার যে আবারো পাতানো নির্বাচনের নীল নকশা আঁকছে জনগণ তা কাঠোর আন্দোলনের মাধ্যমে প্রতিহত করাবে। 

মানবন্ধনের সমাপনী বক্তব্যে অধ্যাপক ড. সৈয়দ মোহম্মাদ কামরুল আহছান বলেন, জনগণ এখন গণতন্ত্র বোঝে। সুতরাং ছলচাতুরী করে আর মুখে গণতন্ত্রের কথা বললেই গণতন্ত্র প্রতিষ্ঠিত হয় না। সুষ্ঠু গণতন্ত্রের ধারা ফিরিয়ে আনতে তিনি খালেদা জিয়ার নিঃশর্তে মুক্তির দাবি করেন। 

মানববন্ধনে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, অধ্যাপক ড. মুজিবুর রহমান, অধ্যাপক ড. কামরুল আহসান, অধ্যাপক ড. মাফরুহী সাত্তার, অধ্যাপক মো. ফজলুল করিম পাটোয়ারী, আব্দুর রহমান বাবুল প্রমুখ। 

সোনালীনিউজ/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!