• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

খালেদাকে বন্দি রেখে জাতীয় নির্বাচন হবে না: ফখরুল


নিজস্ব প্রতিবেদক জুলাই ৯, ২০১৮, ০৭:০৫ পিএম
খালেদাকে বন্দি রেখে জাতীয় নির্বাচন হবে না: ফখরুল

ফাইল ফটো

ঢাকা: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে জেলে বন্দি রেখে এদেশে কোনো জাতীয় সংসদ নির্বাচন হবে না।

দলীয় চেয়ারপারসনের মুক্তি দাবিতে সোমবার (৯ জুলাই) রাজধানীর গুলিস্থানে কাজী বশির মিলনায়তনে ৭ ঘণ্টার প্রতীক অনশন কর্মসূচিতে তিনি এসব কথা বলেন।
এদিন সকাল থেকে কর্মসূচি শুরুর পর বিকেলে জাফরুল্লাহ চৌধুরী ফলের রস খাইয়ে অনশন ভঙ্গ করান।

মির্জা ফখরুল বলেন, এই অনশন কর্মসূচি থেকে আমরা দাবি করছি, অবিলম্বে দেশনেত্রীকে মুক্তি দিয়ে সুচিকিৎসার ব্যবস্থা করতে হবে। এখানে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন হতে হবে, নির্বাচন কমিশন পুনরায় গঠন করতে হবে, সংসদ ভেঙে দিতে হবে, সেনাবাহিনী মোতায়েন করতে হবে। তবেই নির্বাচনের পরিবেশ সৃষ্টি হলে এদেশে নির্বাচন হবে, অন্যথায় নির্বাচন হবে না।

তিনি বলেন, বেগম খালেদা জিয়াকে আজকে সুচিকিৎসা দেয়া হচ্ছে না, তার ন্যূনতম যে প্রাপ্য, সেই প্রাপ্যটুকু তাকে দেয়া হচ্ছে না। এই সরকার তাকে রাজনীতি থেকে দূরে সরিয়ে রাখার জন্য ষড়যন্ত্র করছে। উদ্দেশ্য একটাই, বিএনপিকে নির্বাচন ও রাজনীতি থেকে দূরে সরিয়ে রাখা।

বর্তমান পরিস্থিতিতে সব রাজনৈতিক ও পেশাজীবীদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, আজকে এদেশের মুক্তির জন্য, ১৬ কোটি মানুষের মুক্তির জন্য, মানুষের আবার গণতন্ত্র ফিরিয়ে দেবার  জন্য, স্বৈরাচার সরকারের হাত থেকে দেশকে বাঁচানোর জন্য আমাদের ঐক্যবদ্ধ হতে হবে।

ফখরুল বলেন, দীর্ঘ সময় ধরে এই অনশন কর্মসূচিতে যে সমস্ত বক্তারা বক্তব্য দিয়েছেন, তাদের বক্তব্যের মধ্য দিয়ে স্পষ্ট হয়ে এসেছে, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে কারাগারে রেখে এদেশে কোনো জাতীয় সংসদ নির্বাচন হবে না।

ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক ইসহাক সরকারসহ সারাদেশে নেতা-কর্মীদের গ্রেপ্তারের নিন্দা জানিয়ে অবিলম্বে তাদের মুক্তি দাবি করেন তিনি।

কাজী বশির মিলনায়তনে সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এই প্রতীক অনশনে কেন্দ্রীয় নেতারাসহ ঢাকা মহানগর শাখা এবং বিভিন্ন সহযোগী সংগঠনের কয়েক হাজার নেতা-কর্মী মাদুরে বসে অংশ নেন।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!