• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

খালেদাকে শিগগিরই ইউনাইটেডে ভর্তির আহ্বান ফখরুলের


নিজস্ব প্রতিবেদক জুন ১৪, ২০১৮, ০২:৪১ এএম
খালেদাকে শিগগিরই ইউনাইটেডে ভর্তির আহ্বান ফখরুলের

ঢাকা : কারাগারে অসুস্থ খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে সরকার সময়ক্ষেপণ করছে বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। একই সঙ্গে তিনি শিগগিরই ইউনাইটেড হাসপাতালেই বিএনপি চেয়ারপারসনের চিকিৎসার ব্যবস্থা নিতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন।

বুধবার (১৩ জুন) ২০ দলীয় জোটের শরিক লেবার পার্টির একাংশ আয়োজিত ইফতার ও জোটনেত্রী ও বিএনপি চেয়ারপারসন কারাবন্দি খালেদা জিয়ার সুস্থতা কামনায় দোয়া মাহফিলে মির্জা ফখরুল এ আহ্বান জানান।

রাজধানীর বিজয়নগরে হোটেল অরনেটে এ মাহফিল অনুষ্ঠিত হয়। ইফতার শুরুর আগে কারাগারে অসুস্থ খালেদা জিয়ার আরোগ্য কামনায় বিশেষ মোনাজাত হয়।

মির্জা ফখরুল বলেন, বিএনপির পক্ষ থেকে বলা হয়েছে, ইউনাইটেড হাসপাতালে তার চিকিৎসার ব্যবস্থা হলে দল যাবতীয় খরচ বহন করবে। পরিবার থেকে বলা হয়েছে, তার চিকিৎসার সব ব্যয় পরিবার থেকে বহন করা হবে। এরপরও চিকিৎসায় বিলম্ব করার অর্থ হচ্ছে খালেদা জিয়ার জীবনকে হুমকির সম্মুখীন করা।

বিএনপি আশা করে, সরকারের শুভ বুদ্ধির উদয় হবে। অবিলম্বে খালেদা জিয়াকে ইউনাইটেড হাসপাতালে স্থানান্তরিত করে তার সুচিকিৎসার ব্যবস্থা গ্রহণ করবে।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমইউ) চিকিৎসা নিতে খালেদা জিয়ার অনাগ্রহের পর সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসার বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের বক্তব্যের জবাবে বিএনপি মহাসচিব বলেন, বিএনপি খুব সুনির্দিষ্টভাবে বলছে, যিনি রোগী তার আস্থার ব্যাপার আছে। বিএনপি পরিষ্কার করে বলতে চায়, জেলকোডের কোথাও বলা নেই, শুধু সরকারি হাসপাতালেই চিকিৎসা করতে হবে। সেজন্য দলের পক্ষ থেকে বলা হয়েছে ইউনাইটেড হাসপাতালে খালেদা জিয়ার চিকিৎসার ব্যবস্থা করুন।

লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক এমাজউদ্দীন আহমদ, বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, জামায়াতে ইসলামীর নেতা আবদুল হালিম। এ ছাড়া জোটের শরিক দলের বিভিন্ন পর্যায়ের নেতারা ইফতার মাহফিলে অংশ নেন।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!