• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

‘খালেদার অনুপস্থিতিতে রায়ের দিন ধার্য বেআইনি’


নিজস্ব প্রতিবেদক অক্টোবর ১৬, ২০১৮, ০৭:২১ পিএম
‘খালেদার অনুপস্থিতিতে রায়ের দিন ধার্য বেআইনি’

ঢাকা: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, যথাযথ প্রক্রিয়া অনুসরণ না করে দলের বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রায়ের দিন ধার্য করা বেআইনি।

মঙ্গলবার (১৬ অক্টোবর) বিকেলে রাজধানীর উত্তরায় সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

দুপুরে জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আব্দুর রবের বাসভবনে জাতীয় ঐক্যফ্রন্টের বৈঠক হয়। ওই বৈঠক থেকে বের হওয়ার সময় বিএনপি মহাসচিব এই মন্তব্য করেন।

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার রায়ের তারিখ প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, ‘বিনা বিচারে ন্যায়বিচার ছাড়া সিদ্ধান্ত নিয়েছে। তার (খালেদা জিয়ার) অনুপস্থিতিতে বিচারকার্য পরিচালনা করার ঘোষণা বেআইনি। দেশে বিচার ব্যবস্থা ভেঙে পড়েছে।

এর আগে মঙ্গলবার দুপুরে ঢাকার বিশেষ জজ আদালত ২৯ অক্টোবর জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার রায় ঘোষণার তারিখ নির্ধারণ করেন। মির্জা ফখরুলের মতো রায় ঘোষণার এই তারিখকে বেআইনি বলে মন্তব্য করেছেন খালেদা জিয়ার দুই আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার ও সানাউল্লাহ মিয়া।

‘খালেদা জিয়াসহ মামলার অপর আসামিদের আইনজীবীরা যুক্তিতর্ক উপস্থাপন করছেন না। খালেদা জিয়া আদালতে আসতে চান না’—এসব বক্তব্য উপস্থাপন করে গত ২৬ সেপ্টেম্বর দুদকের আইনজীবী মোশাররফ হোসেন কাজল আদালতের কাছে রায়ের তারিখ ঘোষণার জন্য আবেদন করেন।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!