• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

খালেদার আরও তিন নাশকতা মামলার কার্যক্রম স্থগিত


আদালত প্রতিবেদক মে ১৬, ২০১৭, ০২:২২ পিএম
খালেদার আরও তিন নাশকতা মামলার কার্যক্রম স্থগিত

ঢাকা: নাশকতার অভিযোগে রাজধানীর যাত্রাবাড়ী ও দারুস সালাম থানায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের করা ৩ মামার কার্যক্রম স্থগিত করেছেন হাইকোর্ট।

মঙ্গলবার (১৬ মে) দুপুরে বিচারপতি মো. মিফতাহ উদ্দীনের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

একইসঙ্গে এসব মামলার অভিযোগপত্র আমলে নিতে বিচারিক আদালতের আদেশ কেন বাতিল ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

আদালতে খালেদার পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী এ জে মোহাম্মদ আলী ও ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল শেখ এ কে এম মনিরুজ্জামান কবির।

পরে খালেদা জিয়ার আইনজীবী ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন সাংবাদিকদের বলেন, ২০১৫ সালের ২৪ জানুয়ারি ও ৩ মার্চ তিনটি মামলা হয়। এসব মামলার এফআইআর-এ খালেদা জিয়ার নাম ছিল না। কিন্তু চার্জশিটে তার নাম অন্তর্ভুক্ত করা হয়। আদালত এসব মামলার কার্যক্রম রুল নিষ্পত্তি না হওয়া পর্যন্ত স্থগিত থাকবে।

আর রাষ্ট্রপক্ষের আইনজীবী ডেপুটি অ্যাটর্নি জেনারেল শেখ এ কে এম মনিরুজ্জামান কবির বলেন, ‘হাইকোর্টের এই আদেশের বিরুদ্ধে আমরা আপিল বিভাগের আবেদনের প্রস্তুতি নিচ্ছি।’

এ নিয়ে একটি রাষ্ট্রদ্রোহসহ খালেদা জিয়ার মোট ১২টি মামলার কার্যক্রম স্থগিত করলেন হাইকোর্ট।

শহীদদের সংখ্যা নিয়ে বিতর্ককে কেন্দ্র করে হওয়া রাষ্ট্রদ্রোহের মামলা গত ২৯ মার্চ স্থগিত করেন হাইকোর্ট। এরপর গত ৯ এপ্রিল নাশকতার তিনটি এবং ১৩ এপ্রিল চারটি এবং ৭ মে দুটি মামলার কার্যক্রম স্থগিত করেন হাইকোর্ট।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!