• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

খালেদার জামিন নিয়ে যা বললেন জয়নুল


নিজস্ব প্রতিবেদক ফেব্রুয়ারি ২৮, ২০১৮, ০৭:০৩ পিএম
খালেদার জামিন নিয়ে যা বললেন জয়নুল

ঢাকা: বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট জয়নুল আবেদীন বলেন, ‘বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে সরকার সহজেই মুক্ত হতে দেবে না’। আজই মামলার নথি হাইকোর্টে না আসলে আমরা মনে করবো সরকার ইচ্ছে করেই নথি আসতে বিলম্ব ঘটাচ্ছে।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) সুপ্রিম কোর্টে আইনজীবী সমিতির সভাপতির কক্ষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

এক প্রশ্নের জবাবে আইনজীবী সমিতির এ সভাপতি বলেন, গুরুত্বপূর্ণ এ মামলার নথি তলব করে হাইকোর্ট আদেশ দেয়ার পর তা নিম্ন আদালত থেকে আসার জন্য ২৪ ঘণ্টা সময়ই যথেষ্ট ছিল। এটা সরকারের দূরভিসন্ধি বলে উল্লেখ করেন তিনি। 

তিনি বলেন, আইনমন্ত্রীকে উদ্দেশ্য করে বলতে চাই এ জে মোহাম্মদ আলী একজন সিনিয়র আইনজীবী, ওনার (আইনমন্ত্রী) চাইতেও সিনিয়র আইনজীবী খন্দকার মাহবুব হোসেন। তারা ট্রায়াল কোর্ট থেকেই এ মামলার সঙ্গে জড়িত। তারা সবাই আইনমন্ত্রীর থেকেও সিনিয়র।

জয়নুল আবেদীন বলেন, এই বিভ্রান্তিমূলক বক্তব্য একটি মহল ইচ্ছাকৃতভাবে ছড়াচ্ছে। এটার তিনটি উদ্দেশ্য। এরমধ্যে প্রথম উদ্দেশ্য হলো-বেগম খালেদা জিয়া যাতে দেশের সর্বোচ্চ আদালত থেকে জামিন নিয়ে বের হতে না পারেন। দ্বিতীয় হচ্ছে আইনজীবীদের মধ্যে বিভ্রান্তি সৃষ্টি করা এবং তৃতীয়টি হচ্ছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল তথা বেগম খালেদা জিয়ার আইনজীবীদের সম্পর্কে মানুষের যাতে একটি বিষোদগার সৃষ্টি হয়।

সোনালীনিউজ/জেএ

Wordbridge School
Link copied!