• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

খালেদার ‘জিয়ানগর’ মুছে দিয়ে এখন ‘ইন্দুরকানী’


পিরোজপুর প্রতিনিধি জানুয়ারি ৯, ২০১৭, ০৬:২৩ পিএম
খালেদার ‘জিয়ানগর’ মুছে দিয়ে এখন ‘ইন্দুরকানী’

ফাইল ছবি

ঢাকা: বিএনপির নেতৃত্বাধীন চারদলীয় জোট আমলে তৎকালীন প্রধানমন্ত্রীর দেয়া জিয়ানগর উপজেলার নাম পরিবর্তন করা হলো। এখন থেকে আগের নাম ইন্দুরকানী উপজেলাই থাকবে।

সোমবার (৯ জানুয়ারি) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত জাতীয় প্রশাসনিক পুনর্বিন্যাস সংক্রান্ত মন্ত্রী সভা কমিটির (নিকার) বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়। সচিবালয় মন্ত্রী পরিষদের সম্মেলন কক্ষে ওই বৈঠক অনুষ্ঠিত হয়। 

বৈঠক শেষে মন্ত্রী পরিষদ সচিব মো. শফিউল হক সাংবাদিকদের জানান, ২০০০ সালে পিরোজপুরের জিয়ানগর উপজেলা গঠন করা হয়। স্থানীয় জনগণের দাবি অনুযায়ী নিকারের বৈঠকে ইন্দুরকানী করার সিদ্ধান্ত করা হয়। ওই এলাকার মূল বাজারের নাম ইন্দুরকানী।

এদিকে, পিরোজপুর জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি মুক্তিযোদ্ধা গাজী নূরুজ্জামান বাবুল বলেছেন, অবহেলিত জনপথ ইন্দুরকানীবাসীর দাবি অনুযায়ী চার দলীয় জোট সরকারের তৎকালীন প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া ইন্দুরকানী সদরের এক জনসভায় জিয়ানগর নামকরণ করেছিলেন। তার পূর্বে সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান বিএনপি নেতা নূরুল ইসলাম শিশুর প্রস্তাবনায় ইন্দুরকানীতে একটি জল থানা প্রতিষ্ঠা করেন। 

জেলা বিএনপির সাধারণ সম্পাদক অধ্যাপক আলমগীর হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, সে জল থানাকে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া পূর্ণাঙ্গ থানা ঘোষণা করেন।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!