• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

খালেদার পক্ষে ফের যুক্তি উপস্থাপন চলছে


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ২৮, ২০১৭, ০১:২৭ পিএম
খালেদার পক্ষে ফের যুক্তি উপস্থাপন চলছে

ঢাকা: জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার পক্ষে আজ বৃহস্পতিবার সকালে ফের যুক্তি উপস্থাপন শুরু করেছেন খন্দকার মাহবুব হোসেন।

রাজধানীর বকশীবাজার আলিয়া মাদরাসা মাঠে স্থাপিত ঢাকার পঞ্চম বিশেষ আদালতের বিচারক মো. আখতারুজ্জামানের আদালতে জিয়া অরফানেজ ও চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির দুই মামলার বিচারকাজ চলছে।

এর আগে সকাল ১১টা ৩৩ মিনিটে আদালতে পৌঁছান খালেদা জিয়া।

এর আগে গত ২৭ ডিসেম্বর জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার পক্ষে যুক্তি উপস্থাপন করেন তার আইনজীবী আব্দুর রেজাক খান। তার যুক্তি উপস্থাপন শেষে খালেদার পক্ষে যুক্তি উপস্থাপন শুরু করেন আইনজীবী খন্দকার মাহবুব হোসেন। এ দিন তার যুক্তি উপস্থাপন শেষ না হওয়ায় পরবর্তী যুক্তি উপস্থাপনের জন্য বৃহস্পতিবার দিন ধার্য করেন।

এদিকে বুধবার মামলায় খালাস চেয়ে তার পক্ষে যুক্তি উপস্থাপন শেষ করেন খালেদা জিয়ার আইনজীবী আবদুর রেজ্জাক খান। পরে তার পক্ষে নতুন করে যুক্তি তুলে ধরা শুরু করেন আরেক আইনজীবী খন্দকার মাহবুব হোসেন। তার যুক্তি উপস্থাপন শেষ না হওয়ায় আজ ফের শুনানি চলছে। এ মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ আসামি ছয়জন।

সেনা-সমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের সময় ২০০৮ সালের ৩ জুলাই রাজধানীর রমনা থানায় জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলা করে দুদক।
এতিমদের সহায়তা করার উদ্দেশ্যে একটি বিদেশি ব্যাংক থেকে আসা ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা আত্মসাৎ করার অভিযোগ এনে মামলাটি করা হয়। তদন্ত শেষে ২০০৯ সালের ৫ আগস্ট তদন্ত কর্মকর্তা আদালতে অভিযোগপত্র দাখিল করেন। এরপর ২০১৪ সালের ১৯ মার্চ ঢাকার তৃতীয় বিশেষ জজ অভিযোগ (চার্জ) গঠনের মাধ্যমে মামলার বিচার শুরু করেন।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!